মেইন ম্যেনু

বোনদের ভালোবাসায় সিক্ত তারকারা…

২৯ আগস্ট অনুষ্ঠিত হলো পবিত্র রাখি উৎসব। ভাইয়ের  প্রতি বোনের ভালবাসা ও ভাইয়ের মঙ্গলকামনা এবং বোনকে আজীবন রক্ষা করার শপথের প্রতীক এই দিন। এইদিনটিকে ঘিরে ভারতীয় তারকা অভিনেতা-অভিনেত্রীদেরও আগ্রহ আর আনন্দের কমতি নেই। বলিউডের মেগাস্টার অমিতাবভ বচ্চন থেকে শুরু করে একেবারে পশ্চিম বাংলার বোম্বা দা খ্যাত অভিনেতা প্রসেনজিত ও এই সময়ের জনপ্রিয় অভিনেতা দেবও মেতেছেন বোনকে সকল প্রকার সমস্যা থেকে রক্ষার শপথে!

৬ বছরের বড় বোন লালা খানের সাথে বলিউড কিং শাহরুখ...

৬ বছরের বড় বোন লালা খানের সাথে বলিউড কিং শাহরুখ…

মেগাস্টার অমিতাভ বচ্চন তার মোক্রোব্লগিং সাইট টুইটার ও ফেসবুকে একাধিক রাখি বন্ধনির ছবি পোস্ট দিয়ে এই পবিত্র দিবসটিতে ভারতবাসীকে শুভ কামনা জানান।

অন্যদিকে বলিউডের অন্যতম ভ্রাতৃবন্ধনে আবদ্ধ অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের ছেলে মেয়ে অভিষেক বচ্চন ও শ্বেতা নন্দাও একে অন্যকে রাখির শুভেচ্ছা জানান।

দুই বোনের সাথে সুপারস্টার অভিনেতা সালমান খান...

দুই বোনের সাথে সুপারস্টার অভিনেতা সালমান খান…

বলিউডের এ সময়ের আবেদনময়ী অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তার আছে দুই সহোদর। আজকের পবিত্র এইদিনে তাই তিনিও দিবসটি খুব আন্তরিকভাবে পালন করছেন। দুই ভায়ের ছবিসহ টুইটারে পোস্ট করেন প্রিয়াঙ্কা। এবং ক্যাপশনে লিখেন, আমার ভাইয়েরাই আমার খুব কাছের বন্ধু। কারণ তারা সব সময়েই আমাকে ভালোবাসবে। সবাইকে রাখির শুভেচ্ছা।

আাশিকি-২ খ্যাত অভিনেত্রী শ্রদ্ধা কাপুরও তার ভাই অভিনেতা সিদ্ধান্তর সাথে ছবি পোস্ট করে লিখেন, আমার অসাধারণ দুটি ভাইয়ের জন্য মঙ্গল কামনা।

বোনের সাথে পশ্চিম বাংলার জনপ্রিয় অভিনেতা রূপক অধিকারী দেব...

বোনের সাথে পশ্চিম বাংলার জনপ্রিয় অভিনেতা রূপক অধিকারী দেব…

এ সময়ের জনপ্রিয় অভিনেতা ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ খ্যাত বরুন ধাওয়ান। তার আপন কোনো বোন নেই, কিন্তু চাচাতো, মামাতো আর খালাতো ভাইবোন রয়েছে বিস্তর। তাই এই রাখি উৎসবকে কেন্দ্র করে তিনি ইস্তাম্বুল থেকে চলে এসেছেন তাদের কাছে। কারণ বরুন ধাওয়ানের বাবা ডেভিড ধাওয়ান তার পরিবারের ভাই-বোন সবাইকে নিয়ে রাখি উৎসবটি বরাবরই খুব আনন্দের সাথে পালন করেন।ফলে শ্যুটিং থাকলেও বরুনকে বাবার ডাকে ইন্ডিয়া আসতেই হল!

বোন শ্বেতার সাথে অভিষেক বচ্চন...

বোন শ্বেতার সাথে অভিষেক বচ্চন…

পশ্চিম বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত, যিনি বোম্বা দা নামেই পরিচিত। তিনিও বোনের সাথে একটি ছবি পোস্ট করেন, এবং লিখেন সবাইকে রাখির শুভেচ্ছা।

অন্যদিকে আরেক তুমল জনপ্রিয় অভিনেতা দেবও নিজের ফেসবুকে বোনের সাথে একটি ছবি পোস্ট করেন। যাতে দেখা যায় তার হাতে রাখির সেই সুতো পড়িয়ে দিচ্ছে তার বোনটি।

উল্লেখ্য, বোনেরা তাদের ভাইদের হাতে রাখি নামে একটি পবিত্র সুতো বেঁধে দেয়। এই রাখিটি ভাইয়ের  প্রতি বোনের ভালবাসা ও ভাইয়ের মঙ্গলকামনা এবং বোনকে আজীবন রক্ষা করার ভাই শপথের প্রতীক। হিন্দু পঞ্জিকা অনুসারে, শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে এই উৎসব উদযাপিত হয়। বর্তমান সময়ে এটি হিন্দু, জৈন আর শিখদের মধ্যে পালন করা হলেও ভাই ও বোনের মধ্যে এই প্রীতি বন্ধন মোঘল আমল থেকে জনপ্রিয়তা অর্জন করে। ওইসময় চিতোরের বিধবা রানি কর্ণবতী মুঘল সম্রাট হুমায়ুনকে ভাই জ্ঞান করে সাহায্য প্রার্থনা করে একটি রাখি পাঠিয়েছিলেন। আর এর পর থেকেই রাখি উৎসব ভারতবর্ষে ব্যাপক জনপ্রিয়তা পায়।