মেইন ম্যেনু

বোমা বানানোর বইসহ আটক ৪

দিনাজপুর জেলার হাকিমপুর হিলি সীমান্তে পৃথক অভিযানে উর্দু ভাষায় বোমা বানানোর দুটি ও অন্যান্য জিহাদি বই এবং অস্ত্রসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে তারা কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত কিনা তা জানা যায়নি।

রোববার সকাল ৯টায় বিজিবির পক্ষ হতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়। এর আগে শনিবার বিকাল থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব অস্ত্রসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন- দিনাজপুরের হাকিমপুর উপজেলার ফকিরপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে বাবুল হোসেন (৪৩), মধ্যবাসুদেবপুর গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে ও হোটেল মালিক লোকমান হোসেন বেলাল (৫৫), বৈগ্রাম এলাকার আব্দুর রহমানের ছেলে ও হোটেল ম্যানেজার শাহাবুল ইসলাম (২৩), সিরাজগঞ্জের শাহাজাদপুর থানার ইসলামপাড়া এলাকার শহীদ আলীর ছেলে মো. জাহিদ (৩২)।

বিজিবি-৩ জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক ব্যাটালিয়নের লে. কর্নেল আব্দুল খবীর সরকার সাংবাদিকদের জানান, ভারত হতে অস্ত্রসহ বাংলাদেশ প্রবেশের সময় গোপন সংবাদে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় এলাকা থেকে বডি ফিটিং অবস্থায় বাবুল মিয়াকে জাপানের তৈরি একটি নাইন এমএম পিস্তলসহ আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের সূত্র ধরে তাকে সঙ্গে করে বিজিবির একটি বিশেষ দল উপজেলা সদরের নর্দান প্যালেস নামে একটি আবাসিক হোটেলে অভিযান চালায়। অভিযানে হোটেলের রুমের টয়লেট ও তোশকের নিচ থেকে জাপান ও বুলগেরিয়ার তৈরি দুটি নাইন এমএম পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন, এক লাখ ভারতীয় রুপি, ২০টি জিহাদি বই, দুটি বোমা বানানোর উর্দু ভাষার বই, বিভিন্ন প্রকার সিডি ও চাঁদা আদায়ের নানা রকমের হিসাব খাতা জব্দ করা হয়। এ সময় হোটেলের মালিক, ম্যানেজারসহ তিনজনকে আটক করা হয়।’