মেইন ম্যেনু

বোলিংয়ের জন্য ফিটনেস পরীক্ষা দিতে হবে মাশরাফিকে

এখনো শতভাগ ফিট নন মাশরাফি বিন মুর্তজা। তবুও খেলে যাচ্ছেন নিয়মিত। তবে বোলিং করছেন না। শুধুমাত্র অধিনায়ক হয়েই মাঠে নামছেন। প্রয়োজনে ব্যাট হাতে বাইশ গজের ক্রিজ মাতাবেন-এমন পরিকল্পনা তো আছেই।

দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিপিএলের সেমিফাইনালে উঠিয়েছেন। এখন অনেকটা নিশ্চিন্ত তিনি। কিন্তু সহসাই বল হাতে দৌড়াতে পারছেন না। বোলিংয়ের জন্য দিতে হবে ফিটনেস পরীক্ষা। সেখানে উত্তীর্ণ হতে পারলেই বল হাতে ছুটবেন নড়াইল এক্সপ্রেস।

সোমবার মাশরাফি বলেন, ‘জাতীয় দলের ফিজিওকে দেখিয়েছি। আমার একটা ‘গ্রেড অন টেয়ার’ আছে। এই মুহুর্তে বোলিং করতে পারছি না। সেমিফাইনালের আগে আমাকে ফিটনেস টেস্ট দিতে হবে। তারপরে চিন্তা ভাবনা করতে হবে।’

নেতৃত্ব দেওয়ার মতো বিকল্প কেউ নেই বলেই ফ্র্যাঞ্চাইজিটির অনুরোধে মাঠে নামতে হচ্ছে মাশরাফিকে। বোলিং না করলেও বৃত্তের ভেতরে থেকে ফিল্ডিং করছেন। রানিং করছেন কম।

সতর্কভাবে খেলছেন জানিয়ে মাশরাফি বলেন, ‘জোরে দৌড়াচ্ছি না। জোরে দৌড়ালে হয়ত টান লাগতে পারে। এজন্য সতর্কভাবে খেলছি। টিম ম্যানেজম্যান্ট চাইছে আমি মাঠে থেকে দলকে নেতৃত্ব দেই। অন্যরা যারা আছে যেমন ইমরুল, সে অভিজ্ঞ না। দল চালানোর দায়িত্ব তাহলে বিদেশি ক্রিকেটারকে দিতে হবে। কিন্তু একজন বিদেশি ক্রিকেটার আমাদের দেশি ক্রিকেটারদের ভালো করে চেনে না। এজন্য মাঠে থেকে দল পরিচালনা করা জরুরী। সেই কাজটিই আমি করছি।’