মেইন ম্যেনু

মাগুরায় বাংলা নববর্ষ বরণ উপলক্ষে

ব্যতিক্রমী তালের ডোঙ্গা বাইচ ও গ্রামীন মেলা অনুষ্ঠিত

মাগুরা প্রতিনিধি: বাংলা নববর্ষ ১৪২৩ বরণ উপলক্ষে মাগুরা জেলার শহরের নবগঙ্গা নদীতে ব্যতিক্রমী তালের ডোঙ্গা বাইচ প্রতিযোগিতা ও গ্রামীন মেলা অনুষ্ঠিত হয়েছে। শহরতলীর পারনান্দুয়ালী গ্রামের শহীদ লুতাশ সংঘ এ তালের ডোঙ্গা বাইচ ও গ্রামীন মেলার আয়োজন করে।

শুক্রবার বার বিকালে নবঙ্গা নদীতে এ তালের ডোঙ্গা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ২২ টি তালের ডোঙ্গা অংশ গ্রহন করে।

প্রতিযোগিতায় পারানান্দুয়ালী গ্রামের নুরল মাঝির ডোঙ্গা প্রথম, নিজনান্দুয়ালী গ্রামের ইউসুফ হোসেনের ডোঙ্গা ২য় ও পারনান্দুয়ালী গ্রামের অশান্তর ডোঙ্গা ৩য় স্থান লাভ করে। এ তালের ডোঙ্গা বাইচ প্রতিযোগিতা দেখতে মাগুরা জেলার বিভিন্ন এলকা থেকে শত শত নারী পুরুষের সমবেত হয় নবগঙ্গা নদীর নদীর দুপাড়ে। ঢাকার রোড সুইজ গেট ব্রিজ থেকে শুরু হয়ে পারনান্দুয়ালী খেয়া ঘাটে এসে শেষ হয় এ বাইচ প্রতিযোগিতা।

সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কাার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে শহীদ লুতাশ সংঘের সভাপতি ওহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আয়ুব হোসেন প্রমুখ। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিান ও ভাবগান অনুষ্ঠিত হয়।