মেইন ম্যেনু

ব্যস্ত নারীদের জন্য ৮টি সহজ ও কার্যকরী মেকআপ টিপস!

বর্তমান সময়ে সবাই অনেক বেশি ব্যস্ত থাকে। এখন মেয়েদের এত সময় কোথায় যে ঘণ্টার পর ঘন্টা মেকআপ করবে। বিশেষ করে যারা চাকরীজিবী তাদের ঘরে বাইরে অনেক কাজ করতে হয়। মেকআপ করার জন্য তাদের হাতে সময় থাকে না। ব্যস্ত নারীদের মেকআপ সহজ করার জন্য জেনে নিন মেকআপের সহজ কিছু কৌশল।

১। হোয়াট কাজল ব্যবহার

সাদা রং এর আইড্রপস বা আইলাইনার বা কাজল আপনাকে সতেজ এবং কম ক্লান্ত দেখায়। ব্যস্ত নারীদের ঘুম কম হওয়ার কারণে তাদের চোখ সবসময় ক্লান্ত দেখায়। সাদা কাজল বা আইলাইনার মুখের ক্লান্ত ভাব দূর করে চেহারায় একটা ফ্রেশ ভাব নিয়ে আসে।

২। চুল শ্যাম্পু

হাতে সময় নেই কিন্তু চুল শ্যাম্পু করার প্রয়োজন তখন কী করবেন? সম্পূর্ণ চুল শ্যাম্পু না করে শুধু সামনের চুলগুলো শ্যাম্পু করুন। এই কাজটি আপনি বেসিনেও করতে পারেন। এর জন্য শাওয়ার নেওয়ার প্রয়োজন নেই।

৩। গোসলের সময় আঁচড়ানো

অনেক সময় গোসলের পর চুলগুলো জট বেঁধে যায়। তখন এই জট খুলতে বেশ সময় লেগে যায়। এই সমস্যার সহজ সমাধান হল শ্যাম্পু করার সময় চুল আঁচড়ান। এমনকি কন্ডিশনার দিয়ে চুল আঁচড়িয়ে নিন। এটি চুলকে নরম কোমল করে তুলবে।

৪। কসমেটিক্স গুছিয়ে রাখুন

মেকআপের সরঞ্জামগুলো গুছিয়ে রাখুন। পুরাতন মেকআপ ব্রাশ, খালি বোতল ফেলে দিন। শুধু গুরুত্বপূর্ণ কসমেকটিক্সগুলো রাখুন। এটি আপনার সময় অনেকখানি বাঁচিয়ে দিবে।

৫। অ্যাই ল্যাশ

মাশকারা লাগানোর মত সময় যদি না থাকে, তবে অ্যাই ল্যাশই হতে পারে এর বিকল্প। আই ল্যাশ আপনার চোখের পাপড়িকে ঘন দেখায়। যা আপনাকে মাশকরা ছাড়াই অনেক সুন্দর দেখাতে সাহায্য করবে।

৬। গাঢ় রং এর লিপস্টিক

কাজল লাগানোর মত সময় যদি আপনার না থাকে লাল লিপস্টিক আপনাকে একটি গরজিয়াস লুক দিতে সাহায্য করবে। শুধুমাত্র লাল লিপস্টিক আপনাকে অনেক সুন্দর করে তুলবে মেকআপ ছাড়াও।

৭। ময়েশ্চারাইজ যুক্ত সানস্ক্রিনের ব্যবহার

এখন প্রায় সানস্কিন ময়োশ্চারাইজ বেজড হয়ে থাকে। এটি খুব ভাল মেকআপের বেইজ হিসেবে কাজ করবে।

৮। রাতে ত্বকের যত্ন

পরের দিন সুন্দর লাগানোর জন্য আগের রাতে ত্বকে একটু বাড়তি যত্নের প্রয়োজন পড়ে। রাতে অবশ্যই মেকআপ ভাল করে রিমুভ করে ঘুমাতে যাবেন। যদি মেকআপ না থাকে তবুও ফেইস ওয়াস দিয়ে মুখ ধুয়ে ময়োশ্চারাইজ লাগিয়ে ঘুমাতে যাবেন। সকালের ফ্রেস ত্বকের জন্য আগের রাতের ক্লিনিং ময়োশ্চারাইজিং এর প্রয়োজন রয়েছে।