মেইন ম্যেনু

ব্যাংক কর্মকর্তা হত্যা: ছেলের ফাঁসি, মায়ের যাবজ্জীবন

চট্টগ্রামের চন্দনাইশে রূপালী ব্যাংক কর্মকর্তা মনির আহাম্মদ হত্যা মামলায় এক যুবককে ফাঁসি ও তার মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

কুপিয়ে হত্যার দায়ে সোমবার দুপুরে মা শামসুন্নাহারকে (৫৫) যাবজ্জীবন ও তার ছেলে হুমায়ুন কবীরকে (৩৬) মৃত্যুদণ্ডের আদেশ দেন চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউজ্জামান।

দণ্ডিতরা বর্তমানে কারাগারে রয়েছে। খুন হওয়ার আগে রূপালী ব্যাংক কর্মকর্তা মনির আহাম্মদ চট্টগ্রামের আগ্রাবাদ শাখায় কর্মরত ছিলেন।

আদালতের অতিরিক্ত জেলা পিপি অ্যাডভোকেট সমীর দাশগুপ্ত বলেন, সম্পত্তি নিয়ে পূর্বশত্রুতার জেরে ২০০৫ সালের ১০ জুন চন্দনাইশ উপজেলার সদর ইউনিয়নে রূপালী ব্যাংকের কর্মকর্তা মনির আহাম্মদ চৌধুরীকে লাঠি দিয়ে পিটিয়ে ও কোদাল দিয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা।

এ হত্যার ঘটনায় নিহতের ছেলে তানভির ইবনে মনির বাদী হয়ে চন্দনাইশ থানায় শামসুন্নাহার ও তার ছেলে হুমায়ুন কবীরের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় ২০০৬ সালের ১৯ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০০৮ সালের ২৮ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। মামলার দীর্ঘ শুনানি ও ১৬ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে আদালত আসামিদের দণ্ডিত করে রায় ঘোষণা করেন।