মেইন ম্যেনু

ব্যাটসম্যানদের কাছে মাশরাফির আর্জি

এশিয়া কাপে এরই মধ্যে দুটো ম্যাচ খেলে ফেলেছে স্বাগতিক বাংলাদেশ। তবে এ দুটো ম্যাচে বোলাররা ভালো করলেও এখনো মিডল অর্ডারের ব্যাটসম্যানরা সেভাবে আলো ছড়াতে পারেনি। যদিও ম্যাচ দুটো বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা ভালো শুরু করেও শেষ পর্যন্ত সেটা আর ধরে রাখতে পারেনি। তাই এশিয়া কাপের পরবর্তী দুটো ব্যাটসম্যানদের কাছে ভালো খেলার আর্জি জানিয়ে রাখলেন বাংলাদেশ টি২০ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ভারতের বিপক্ষে সাব্বির রহমান ছাড়া আর কেউ ভালো করতে পারেননি। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মোহাম্মদ মিঠুনের ভালো একটি ইনিংসে বড় সংগ্রহের পথে ছিল বাংলাদেশ। কিন্তু মাহমুদউল্লাহ ছাড়া আর কেউ ভালো করতে না পারায় সংগ্রহ খুব একটা বড় হয়নি স্বাগতিকদের। আর তাই ভারত ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিংকে বাস্তবতা হিসেবে মেনে নিচ্ছেন মাশরাফি। তবে অধিনায়কের বিশ্বাস, এর চেয়ে অনেক ভালো করার সামর্থ্য রয়েছে তার দলের ব্যাটসম্যানদের।

এ প্রসঙ্গে বাংলাদেশ টি২০ অধিনায়ক বলেন, ‘ভারত ও আরব আমিরাতের বিপক্ষে এই দুই ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচে বা এর আগে আন্তর্জাতিক ম্যাচগুলোতে আমরা দেড়শ’ রান করেছি। এশিয়া কাপের পরপর দুটো ম্যাচে দেড়শ রান করতে না পারার কোনো কারণ নেই। তবে এই দুই ম্যাচে আমাদের ব্যাটিং ভালো হয়নি।’

ঘরের মাঠে অনুষ্ঠিত ১৩তম এশিয়া কাপে নিজেদের প্রথম দুই ম্যাচে ব্যাটিংয়ে ভালো করতে পারেনি স্বাগতিকরা। আর তাই পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে পরের দুই ম্যাচে ব্যাটসম্যানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্বাগতিক অধিনায়ক মাশরাফি।

এ প্রসঙ্গে বাংলাদেশ টি২০ অধিনায়ক বলেন, ‘আজকে (শুক্রবার) ভালো একটা ওপেনিং জুটির পর আমরা অন্তত দেড়শ’ রান করতে পারতাম। কিন্তু পারিনি। বেশিরভাগ ম্যাচে মাঝের ওভারগুলোতে দ্রুত কয়েকটা উইকেট হারিয়ে আমরা চাপে পড়ে যাচ্ছি। আমাদের এর থেকে বের হয়ে আসতে হবে।’

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল এক উইকেটে ৭০ রান। সে সময় দেড়শ’ রানের কথা ভেবেছিলেন বলে জানান স্বাগতিক অধিনায়ক। শেষ পর্যন্ত ব্যাটিং ব্যর্থতায় শেষ ১১ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬৩ রান যোগ করে বাংলাদেশ। এর মধ্যে ১৭ রান আসে শেষ ওভার থেকে। তাই মাঝের ওভারগুলোর ব্যাটিং নিয়ে দুর্ভাবনা রয়েছে বাংলাদেশের। বিশেষ করে জুটি ভাঙার পর দ্রুত কয়েক উইকেট হারানোর প্রবণতা থেকে বের হয়ে আসতে সতীর্থদের কাছে আর্জি জানিয়েছেন অধিনায়ক।