মেইন ম্যেনু

ব্যালটবাক্স নিয়ে ভোঁ দৌড় দিল এক নারী (ভিডিও)

গাইবান্ধা : ঘটনাটি গোবিন্দগঞ্জ উপজেলা কামারদহ ইউনিয়নের তারদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের। শনিবার (২৮ মে) সকাল ৮টায় অন্যসব কেন্দ্রের মতোই সেখানে ভোট গ্রহণ শুরু হয়। স্বাভাবিকভাবেই ভোট চলে আড়াই ঘণ্টা ধরে। তবে বেলা সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই কেন্দ্রের চিত্র একেবারে পাল্টে যায়।

কামারদহ ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ শরিফুল ইসলামের কর্মী-সমর্থকেরা হঠাৎ করে হুড়মুড় করে ঢুকে পড়ে তারদহ ভোট কেন্দ্রে। প্রত্যেকের হাতে দেশীয় অস্ত্র আর লাঠি। মুহূর্তেই ভীতি ছড়িয়ে পড়ে পুরো কেন্দ্রে। এ সুযোগে ভোট কক্ষ থেকে তারা ছিনতাই করে নেয় ব্যালট পেপার।

তবে ব্যালট পেপার ছিনতাই ঠেকাতে তৎপর হয়ে ওঠে পুলিশ। কেন্দ্রে ঢুকে পড়া বহিরাগতদের নিয়ন্ত্রণ করতে ধাওয়া দেয়। যে যার মতো কেন্দ্রে ছেড়ে নিরাপদ স্থানে চলে যেতে থাকে। এসময় চোখে পড়ে এক অন্যরকম দৃশ্য। ভোটকক্ষে দায়িত্বরত এক নারী এজেন্ট একটি ব্যালটবাক্স হাতে নিয়ে দৌড়াতে শুরু করেন। বিদ্যালয় মাঠ পেরিয়ে দৌড়ে চলে যান ফসলের ক্ষেতের দিকে। পুলিশ আর ভোটাররাও তাকে ধরতে পিছু পিছু দৌড়াতে থাকে।

resultup_106654

স্থানীয় সূত্রমতে, ব্যালট বাক্স নিয়ে ভোঁ-দৌড় দেয়া নারীটি এক প্রার্থীর এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ব্যালট পেপার ছিনতাই আর পুলিশি ধাওয়ার মুখে তিনি তার পক্ষের প্রার্থীর ভোট রক্ষায় ওই বাক্স নিয়ে নিরাপদে ছুটে যাচ্ছিলেন। তবে এক পর্যায়ে তার কাছ থেকে ব্যালট বাক্স উদ্ধার করে পুলিশ।

ব্যালট পেপার ছিনতাই ঘটনায় তারদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট বাতিল করা হয়। বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচনী কর্মকর্তা ফেরদৌস আলম বলেন, পরবর্তীতে ওই কেন্দ্রে ভোটগ্রহণ হবে।বাংলামেইল