মেইন ম্যেনু

ব্যালট পেপারসহ নৌকাডুবি

রবিউল ইসলাম শাহীন, জেলা প্রতিনিধি, পাবনা: পাবনার ফরিদপুর উপজেলার বনওয়ারী ঘাটে নৌকা ডুবে দু’টি ভোট কেন্দ্রের অন্তত আড়াই হাজার ব্যালট পেপারসহ অন্যান্য নির্বাচন সামগ্রী নষ্ট হয়ে গেছে।

দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার ফরিদপুর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার (৩০ মার্চ) বিকেল ৩টার দিকে এ নৌকা ডুবির ঘটনা ঘটে।

এ তথ্য নিশ্চিত করে ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট উপলক্ষে উপজেলার বিভিন্ন কেন্দ্রের নির্বাচনী সামগ্রী বুধবার সকাল থেকে পাঠানো শুরু হয়।

বিকেল ৩টার দিকে পুঙ্গলী ইউনিয়নের রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বিলচন্দক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মালামাল নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা উপজেলার বনওয়ারীনগর ঘাট থেকে নৌকায় ওঠেন। ঘাট থেকে রওয়ানা হওয়ার সময় অসাবধানতাবশত নৌকাটি ডুবে যায়।

এতে বস্তাভর্তি অবস্থায় নির্বাচনের আড়াই হাজার ব্যালট পেপারসহ নির্বাচনের সব মালামাল পানিতে ভিজে নষ্ট হয়ে যায়।

এ বিষয়ে পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বাংলাি বলেন, নির্বাচনী মালামাল নষ্ট হয়ে যাওয়ার বিষয়টি নির্বাচন কমিশনে জানানো হয়েছে। ঢাকা থেকে নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাতের মধ্যেই নির্বাচন সামগ্রী আনার চেষ্টা করছি। তবে কি পরিমাণ ব্যালট বা অন্যান্য সামগ্রী নষ্ট হয়েছে তা তিনি জানাতে পারেননি।

এ ঘটনায় ওই দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে।