মেইন ম্যেনু

ব্রাজিলের জয়ের ধারা অব্যাহত

১১ জুন থেকে মাঠে গড়াবে লাতিন আমেরিকার বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকা। মর্যাদাকর এই টুর্নামেন্টে মাঠে নামার আগে রোববার রাতে এক প্রস্তুতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হয় ব্রাজিল। এই ম্যাচে খেলতে পারেননি ব্রাজিলের অধিনায়ক নেইমার দ্য সিলভা। বার্সেলোনার হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলায় তিনি দলে যোগ দিতে পারেননি। তাতে কী হয়েছে! ব্রাজিলের জয় আটকাতে পারেনি মেক্সিকো। বিশ্বকাপের পর ঘরের মাঠে আয়োজিত প্রথম ম্যাচে তারা ২-০ গোলের দারুণ এক জয় তুলে নিয়েছে। সেলেকাওদের হয়ে গোলের দেখা পান ফিলিপে কৌতিনহো ও দিয়েগো তারদেলি।

স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে শুরুটা ভালোই করেছিল মেক্সিকো। কিন্তু ২৮ মিনিটে কৌতিনহো গোল পাওয়ার পর সবকিছু এলোমেলো হয়ে যায়। ৩৭ মিনিটে তারদেলি গোল পাওয়ায় ম্যাচ থেকে ছিটকে যায় মেক্সিকো। পুরো ম্যাচে মাত্র কয়েকবার গোলমুখে শট নিতে পারে তারা। ২৮ মিনিটে কৌতিনহোর গোলটি ছিল ব্রাজিলের হয়ে তার প্রথম গোল।

বিশ্বকাপে জার্মানির কাছে লজ্জাজনক হারের পর ব্রাজিল দলের দায়িত্ব নেন কার্লোস দুঙ্গা। তার তত্ত্বাবধানে এখনো কোনো ম্যাচে হারেনি ব্রাজিল। তার উপর টানা দশম জয় তুলে নেওয়ায় বেশ চাঙ্গা হয়েই কোপা আমেরিকার ম্যাচে মাঠে নামতে পারবে সেলেকাওরা। অবশ্য তার আগে বুধবার হন্ডুরাসের বিপক্ষে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুঙ্গার শিষ্যরা।

কোপা আমেরিকায় ব্রাজিলের প্রতিপক্ষ পেরু, কলম্বিয়া ও ভেনেজুয়েলা। ১৪, ১৮ ও ২১ জুন তিনটি ম্যাচে মাঠে নামবেন নেইমার-অস্কাররা।