মেইন ম্যেনু

ব্রাসেলস বিমানবন্দরে হামলা: শাহজালালে নিরাপত্তা জোরদার

বেলজিয়ামের ব্রাসেলসে বিমানবন্দর ও একটি মেট্রো স্টেশনে বোমা বিস্ফোরণ ও ভারতের বেসরকারি বিমানসংস্থা ইন্ডিগোর ১০টি বিমানে বোমা হামলার হুমকির ঘটনার পর ঢাকার শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কর্তৃপক্ষ।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় কর্তৃপক্ষ বিমানবন্দরের গোয়েন্দাসহ সব সংস্থার কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠক করে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেয়।

বৈঠক সূত্রে জানা গেছে, ঘটনা দুটিকে গুরুত্বের সাথে বিবেচনা করে শাহজালাল বিমানবন্দরের ব্যাপক তল্লাশি শুরু করেছে এবং বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

এ ব্যাপারে ঢাকা বিমানবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক নুরুল ইসলাম বলেন, বেলজিয়ামের ব্রাসেলসে বিমানবন্দরে বোমা বিস্ফোরণ ও ভারতের বেসরকারি বিমানসংস্থা ইন্ডিগোর ১০টি বিমানে বোমা হামলার হুমকির ঘটনাকে কেন্দ্র করে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, বিমানবন্দরের প্রতিটি গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা অ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্স, আর্মড পুলিশ- এপিবিএন, গোয়েন্দা সংস্থা ও আনসারের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। এছাড়া যাত্রীদের ব্যাগ তল্লাশি করছেন নিরাপত্তা সদস্যরা। প্রয়োজনে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে বলেও জানান তিনি।