মেইন ম্যেনু

ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার বিচার শুরু

ব্লগার ওয়াশিকুর রহমান ওরফে বাবু হত্যা মামলায় পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বিচার কাজ শুরু হলো।

বুধবার দুপুরে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ জিয়াউর রহমান জিয়া আসামিদের অব্যাহতির অাবেদন নামঞ্জুর করে এ অভিযোগ গঠন করে। একই সঙ্গে বিচারক আগামী ৪ আগস্ট সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

প্রসঙ্গত, ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ে বেগুনবাড়ি দীপিকার ঢাল এলাকায় বাসা থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে ব্লগার বাবুকে কুপিয়ে হত্যা করা হয়। বাবুকে হত্যার পরপরই জনতার সহায়তায় পুলিশ জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম নামের দুই মাদ্রাসাছাত্রকে আটক করতে সক্ষম হয়। ওই সময় আবু তাহের নামের একজন পালিয়ে যায়। ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে লেখালেখি করার কারণে বাবুকে হত্যা করা হয়েছে বলে জিকরুল্লাহ ও আরিফুল স্বীকার করেছেন। আটকের সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাপাতি উদ্ধার করা হয়।

বাবু হত্যার ঘটনায় আটক জিকরুল্লাহ ও আরিফুল ইসলামসহ চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে ওই রাতে তেজগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন বাবুর ভগ্নিপতি মনির হোসেন। পরে আটকদের এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।