মেইন ম্যেনু

বয়স্ক অভিনেত্রীদের কদর নেই বলিউডে : হেমা মালিনী

বয়স্ক অভিনেত্রীদের আর কদর নেই বলিউডে। বয়স্ক অভিনেত্রীদের এখন ছবিতে নেওয়ার ক্ষেত্রে নির্মাতাদের মধ্যে অদ্ভুত রকমের এক অনীহা তৈরি হয়েছে। সম্প্রতি এমন মতামত জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন একসময়কার বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী।

হেমা জানিয়েছেন, হলিউডের অভিনেত্রীরা যদি বয়সকালে সমানভাবে অভিনয় করতে পারেন, তাহলে বলিউডের অভিনেত্রীরা কেন পারবেন না? বলিউডের বয়স্ক অভিনেত্রীদের ক্ষেত্রে কেন ব্যতিক্রম ঘটবে? সুযোগ পেলে বলিউডের বয়স্ক অভিনেত্রীরাও যে অভিনয় দক্ষতা দেখাতে পারেন, সে কথা মনেপ্রাণে বিশ্বাস করেন হেমা।

দীর্ঘদিন রুপালি পর্দার বাইরে থাকা হেমাকে পরিচালক রমেশ সিপ্পির ‘সিমলা মার্চ’ ছবিতে দেখা যাবে। এই ছবিতে হেমা এই বয়সেও ফের কামব্যাক করতে পারেন কি না, তা নিয়ে কিন্তু এরই মধ্যে অল্পবিস্তর আলোচনা শুরু হয়েছে।

তবে হেমা মালিনী নিজে মনে করেন, সারা বিশ্বে এমন অনেক ছবি তৈরি হচ্ছে, যেখানে প্রবীণ অভিনেত্রীরা অত্যন্ত স্বচ্ছন্দে কাজ করে চলেছেন, যেটা বলিউডে সম্ভব হচ্ছে না।

হেমা মালিনী মনে করেন, বলিউডের ছবি নির্মাতারা মূলত প্রবীণ অভিনেত্রীদের নিতে সাহস দেখান না একটাই কারণে, তা হলো ছবি যদি ফ্লপ হয়ে যায়!

ব্যবসায় মার খাওয়ার ভয়েই বলিউডের প্রবীণ অভিনেত্রীরা আজ কাজ হারাচ্ছেন বলেও মনে করেন হেমা। আর ঠিক এই ভয়েই একসময়ের জনপ্রিয় অভিনেত্রী হেমা মালিনীকেও পরিচালকরা ছবিতে কাজ দিতে ভয় পান বলে মনে করেন হেমা স্বয়ং।

তবে তাঁর বিশ্বাস, প্রবীণ অভিনেত্রীরা ঠিকঠাক সুযোগ পেলে অবশ্যই অভিনয়ের মাধুর্যে দর্শকের হৃদয় জয় করে নিতে সক্ষম হবেন। হাজার হোক, পুরোনো চাল ভাতে বাড়ে বলে একটা কথা তো রয়েছেই।