মেইন ম্যেনু

ভক্তের জন্য মাশরাফির অনুরোধ

গুলশান কাণ্ডের পর বাংলাদেশে আসা নিয়ে বেশ জলঘোলা করেছিল ইংলিশ ক্রিকেটাররা। অবশেষে যখন তারা বাংলাদেশে আসলো তখন ইংলিশ নিরাপত্তা প্রতিনিধি দলের সামনেই মাঠের মধ্যে ঢুকে গেলেন কাণ্ডজ্ঞানহীন এক ক্রিকেটভক্ত। আর সে ভক্তের কাণ্ডকে স্বাভাবিকভাবেই নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এমনকি আশা করছেন তার কোন সমস্যা করা হবে না।

রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সে কাণ্ডজ্ঞানহীন ভক্তকে নিয়ে ম্যাচ শেষে মাশরাফি বলেন, ‘এ ধরণের ঘটনা ঘটে, হয়তো আমাদের দেশে প্রথম বা আমার সাথে প্রথম। ও যখন এসে বলছে আমি আপনার ভক্ত, তখন আমি এটা স্বাভাবিকভাবেই নিয়েছি। আর এ ধরণের ঘটনা ঘটেই। আশা করি তার যেন কোন সমস্যা না হয়।’

পশ্চিমাবিশ্বে প্রায়ই মাঠে দর্শকদের তাদের প্রিয় তারকাদের কাছে যেতে দেখা যায়। তবে সে সব দেশের প্রেক্ষাপট বাংলাদেশের চেয়ে ভিন্ন। যদিও নিজেদের নিরাপত্তাবাহিনীর উপর আস্থা রয়েছে মাশরাফির।

‘হ্যাঁ এ ধরণের ঘটনা সারা পৃথিবীতে ঘটে, তবে আমাদের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো। কোন না কোনভাবে ফ্যান ঢুকে গেছে। অবশ্যই আমাদের সেদিকে খেয়াল আছে…।’

উল্লেখ্য, সে ঘটনার পর ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি ‘মাশরাফি ভক্তের কান্ডে ক্রিকেট মাঠের নিরাপত্তা নিয়ে উদ্বেগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। এখন দেখার বিষয় এটাকে কতটুকু স্বাভাবিকভাবে নেন ইংলিশবাহিনী।