মেইন ম্যেনু

ভলিবলের উন্নতিতে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের উদ্যোগ

বাংলাদেশে ভলিবলের আধুনিকায়ন এবং খেলোয়াড়দের উন্নতিতে নতুন বছরে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজন করবে ভালিবল ফেডারেশন। এজন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল ভলিবল চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতে প্রথম বারের মতো বড় আন্তর্জাতিক সাফল্য পেয়েছে বাংলাদেশ। দেশে এবং বিদেশে সাফল্যের ধরাবাহিকতা ধরে রাখতে চায় খেলোয়াড়রাও।

ফ্রাঞ্চাইজি লিগের মাধ্যমে মডার্ন ভলিবল এবং বয়সভিত্তিক দল গঠন করলে জাতীয় দলে উপকৃত হবে বলে জানান ফেডারেশনের সভাপতি।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম বলেন, বয়সভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করে পাইপলাইনে খেলোয়াড় তৈরিতেও জোর দেয়া হবে, যাতে পরবর্তী সাফ এবং অলিম্পিকের মতো আসরে পদক জিততে পারে লাল-সবুজরা। ক্যালেন্ডার তৈরি ও পরিকল্পনা বাস্তবায়ন করলে সাফ ও অলিম্পিকে পদক জেতার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

ফ্রাঞ্চাইজি লিগসহ বয়সভিত্তিক দল গঠন এবং টুর্নামেন্ট আয়োজনের সব ধরনের সুযোগ সুবিধা দেবে সরকার। এজন্য স্পন্সর প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মার্চে মিয়ানমারে হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ ভলিবল চ্যাম্পিয়নশিপের জন্য দেশ থেকে খেলোয়াড় বাছাই প্রক্রিয়া শুরু করছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন।