মেইন ম্যেনু

ভাঁজ করে রাখা যায় এমন ফোন আনবে স্যামসাং

এ বছরের শুরুর দিকে ভাঁজ করা যায় এমন ফোন নিয়ে কাজ করছে বলে ঘোষণা দেয় স্যামসাং। ফোনটির বিশেষত্ব হিসেবে এতে যুক্ত করা হচ্ছে ডুয়েল স্ক্রিন যাতে করে ফোনটি যেদিকেই ভাঁজ করা থাকুক না কেন সব দিক দিয়েই ব্যবহার করা যায়। সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে ফাঁস হয়ে যায় স্যামসাং এর আসন্ন স্মার্টফোনটির ফিচার তালিকা।
phonetab
জানা যায়, স্যামসাং এ স্মার্টফোনটিকে ‘প্রোজেক্ট ভ্যালি’ অথবা ‘প্রোজেক্ট ভি’ নামে সম্বোধন করছে। প্রতিবেদন অনুযায়ী স্যামসাং প্রোজেক্ট ভ্যালিতে, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬২০ এবং ৮২০ প্রসেসর নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। এতে স্পষ্ট ভাবেই বোঝা যাচ্ছে স্যামসাং দুইটি ভার্সনে স্মার্টফোনটি উন্মুক্ত করতে যাচ্ছে। তবে যাই হোক না কেন ধারণা করা হচ্ছে দুটো স্মার্টফোনেই থাকছে ৩ গিগাবাইট র‍্যাম। নন-রিমুভ্যাবল ব্যাটারির সাথে থাকছে মাইক্রোএসডি কার্ড স্লট। ডিসপ্লে হিসেবে থাকছে অর্গানিক এলইডি ডিসপ্লে।
project-valley-840x560
ধারণা করা হচ্ছে আগামী বছরের জানুয়ারিতে প্রস্তুত হয়ে যাবে স্মার্টফোনটি। হয়তবা ফেব্রুয়ারির শেষ দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দেখা যেতে পারে ডিভাইসটিকে অথবা এর আগেই আলাদা কোন ইভেন্টে উন্মোচন করা হতে পারে স্মার্ট ডিভাইসটিকে।
জিএসএমএরেনা অবলম্বনে