মেইন ম্যেনু

ভাইজানের ৪৫৬, বাহুবলি ৪৩৫ কোটি

ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা বাহুবলি। অন্যদিকে বলিউড অভিনেতা সালমান খান অভিনীত সিনেমা বাজরাঙ্গি ভাইজান। তাই দুই সিনেমা নিয়েই দর্শকদের উচ্ছ্বাস ছিল একটু বেশিই। তার প্রমাণ সিনেমা দুটির বক্স অফিস সাফল্য।

ভারতীয় বক্স অফিস প্রতিবেদনে জানা গেছে, গত সোমবার ১৮ দিন শেষে বাহুবলি বক্স অফিসে মোট সংগ্রহ করেছে ৪৩৫ কোটি রুপি। অন্যদিকে ১১ দিনে বাজরাঙ্গি ভাইজান সিনেমার আয় ৪৫৬ কোটি।

ভারতজুড়ে ৪৫০০ এবং ভারতের বাইরে ৮০০ পর্দায় মুক্তি পাওয়া বাজরাঙ্গি ভাইজান এর মধ্যে ভেঙেছে অতীতের অনেক বক্স অফিস রেকর্ড। ১৭ জুলাই প্রথম দিনে ২৮ কোটি রুপি দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করে মাত্র নয় দিন শেষে সিনেমাটির দেশ এবং দেশের বাইরে মোট আয় দাঁড়ায় ৪১৩ কোটি রুপি।

অন্যদিকে বহুল প্রতিক্ষিত এস এস রাজামৌলি পরিচালিত বাহুবলি সিনেমার প্রথম অংশ বাহুবলি-দ্য বিগিনিং। গত ১০ জুলাই ভারতজুড়ে প্রায় ৪ হাজার পর্দায় এবং ভারতের বাইরে বেশ কয়েকটি দেশে বাহুবলি সিনেমাটি মুক্তি দেওয়া হয়। মুক্তির পর থেকেই একের পর এক নতুন রেকর্ড তৈরি করছে সিনেমাটি। প্রথম দিনে সিনেমাটি আয় করে প্রায় ৬০ কোটি রুপি। যা ভারতের ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের নতুন রেকর্ড। প্রথম দিনের আয়ের দিক থেকে বাহুবলি ভেঙ্গেছে শাহরুখ খানের হ্যাপি নিউ ইয়ার এবং আমির খানের ধুম থ্রি-এর রেকর্ড।

চারটি ভাষায় (তেলেগু, তামিল, হিন্দি, মালায়ালাম) মুক্তিপ্রাপ্ত বাহুবলি-দ্য বিগিনিং বিশ্বব্যাপী মাত্র দুই দিনে একশ কোটি এবং চার দিনে দুইশ কোটির কোটাতে পৌঁছায়। তৃতীয় সপ্তাহে এসে গত সোমবার সিনেমাটি ভারতে আয় করে মোট ৪০ কোটি রুপি এবং ভারতের বাইরে আয় করে ১০ কোটি রুপি। এর সঙ্গে ১৮ দিনে সিনেমাটির মোট আয় গিয়ে দাঁড়ায় ৪৩৫ কোটি রুপি।

এর মধ্য দিয়ে বিশ্বব্যাপী আয়ের দিক দিয়ে ভারতের বক্স অফিস ইতিহাসে তৃতীয় অবস্থানে উঠে এসেছে বাজরাঙ্গি ভাইজান। অন্যদিকে বাহুবলি রয়েছে চতুর্থ স্থানে। এ সিনেমা দুটির আগে রয়েছে আমির খান অভিনীত সিনেমা পিকে এবং ধুম থ্রি। সিনেমা দুটির মোট আয় যথাক্রমে ৭৪০ কোটি এবং ৫৪২ কোটি রুপি।

বাহুবলি-দ্য বিগিনিং সিনেমাটিতে অভিনয় করেছেন প্রবাস, রানা দাগ্গুবতি, তামান্না, আনুশকা শেঠী সহ অনেকে। অন্যদিকে বাজরাঙ্গি ভাইজান সিনেমার প্রধান চরিত্রে রয়েছেন সালমান খান, কারিনা কাপুর, নওয়াজউদ্দিন সিদ্দিকী, হার্ষালি মালহোত্রা প্রমুখ।



« (পূর্বের সংবাদ)