মেইন ম্যেনু

ভাইস প্রেসিডেন্ট খুঁজছেন হিলারি ক্লিনটন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, ভাইস প্রেসিডেন্ট হিসেবে সবচেয়ে যোগ্যতাসম্পন্ন প্রার্থীকে বিবেচনা করবেন তিনি। এছাড়া এ পদে নারী প্রার্থীকে অগ্রাধিকার দেবেন।

ডেমোক্র্যাট দলের মনোনয়ন দৌড়ে প্রার্থিতা প্রায় নিশ্চিতের পথে থাকা হিলারি বুধবার মার্কিন বার্তাসংস্থা সিএনএনকে বলেন, ফিলাডেলফিয়ায় আগামী ২৫ জুলাই দলীয় কনভেনশন সামনে রেখে তিনি এখন রানিং মেট খুঁজতে মনোনিবেশ করবেন।

হিলারি বলেন, ‘আমি সবচেয়ে যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে খুঁজছি, অবশ্যই তিনি নারী হবেন; কারণ আমি নিশ্চিত হতে চাই, আমি একজন প্রেসিডেন্ট হিসেবে তাৎক্ষণিকভাবে যাকে বেছে নেবো, সেক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হবে তার যোগ্যতা’।

তিনি বলেন, প্রাথমিক প্রক্রিয়া শেষ করে আমি সত্যিই এ বিষয়ে মনোযোগ দিতে যাচ্ছি। কিন্তু কে হচ্ছেন সেটি আমার কাছে কোনো ব্যাপার নয়; শুধু প্রয়োজনীয় কাজ করতে পারলেই হবে।

তবে পছন্দের ভাইস প্রেসিডেন্টের নাম কখন ঘোষণা করবেন সে বিষয়ে কোনো তথ্য জানাননি ক্লিনটন।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, হিলারি ক্লিনটন নিজেকে ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসেবে ঘোষণা দিলেও নির্বাচনী লড়াই থেকে এখনই সরে যাবেন না বলে জানিয়েছেন ডেমোক্র্যাট দলের আরেক প্রার্থী বার্নি স্যান্ডার্স।

ক্যালিফোর্নিয়ায় সমর্থকদের উদ্দেশে স্যান্ডার্স লড়াই অব্যাহত রাখবেন বলে ঘোষণা দিয়েছেন। আগামী সপ্তাহে ওয়াশিংটন ডিসির প্রাইমারি অনুষ্ঠিত হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন বলে জানান স্যান্ডার্স।