মেইন ম্যেনু

ভারতকে তোষামোদ করা উচিত নয় : আফ্রিদি

ভারতের বিপক্ষে সিরিজ আয়োজনে খুব করে চেষ্টা করছে পাকিস্তান। কিন্তু ভারত বার বার সরে যাচ্ছে। নানা ইস্যুর দোহাই দিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ না খেলার সিদ্ধান্ত নিচ্ছে। বিষয়টি ভালো চোখে দেখছেন না পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক শহীদ আফ্রিদি। তিনি জানিয়েছেন ভারতের বিপক্ষে সিরিজ খেলার জন্য তাদের তোষামোদ করা উচিত নয়।

শুক্রবার লাহোরে আফ্রিদি বলেন, ‘আমি আসলে বুঝি না ভারতের বিপক্ষে সিরিজ খেলার জন্য আমরা বার বার কেন তাদের তোষামোদ করছি। ভারত যদি আমাদের বিপক্ষে খেলতে না চায়, তাহলে তাদের বিপক্ষে খেলার কোনো যুক্তি দেখি না।’

ভারতের বিপক্ষে ডিসেম্বরে নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তানের সিরিজ খেলার বিষয়টি পুনঃরায় বিবেচনা করে দেখবে বিসিসিআই। এই সিরিজের বিষয়ে ভারতের সবুজ সংকেত পাওয়ার অপেক্ষায় রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে হলে ভারতকে রাজনৈতিক দলের অনুমোদন নিতে হবে। যদিও দুটি দেশ ২০১৫-২০১৩ সাল পর্যন্ত কমপক্ষে ৬বার একে অন্যের মুখোমুখি হওয়ার চুক্তিকে স্বাক্ষর করেছে।

ক্রিকেটের চিরপ্রতিদ্বন্দ্বি দুটি দেশ ২০০৭ সালে সবশেষ টেস্ট সিরিজ খেলেছিল। সে সময় ভারত সফরে গিয়েছিল পাকিস্তান। আর ২০০৬ সালে ভারত সবশেষ পাকিস্তান সফরে গিয়েছিল।

আফ্রিদি পাকিস্তানে আরো বেশি ম্যাচ আয়োজনের বিষয়ে জোর দেন, ‘পাকিস্তানকে আরো বেশি সংঘবদ্ধ হতে হবে। ঘরের মাঠে বেশি বেশি ম্যাচ আয়োজনের ব্যবস্থা করতে হবে। জিম্বাবুয়ে সফরের পর আমরা পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চেষ্টা করছি। ঘরের মাঠে ম্যাচ আয়োজিত হলে পাকিস্তানের ক্রিকেটাররা আরো বেশি লাভবান হবে। আন্তর্জাতিক ক্রিকেটাররা আসুক আর না আসুক, বেশি বেশি ম্যাচ আয়োজন পাকিস্তানের তরুণ খেলোয়াড়দের উপকৃত করবে। স্থানীয় দর্শকরা ম্যাচ উপভোগ করতে পারবে।’



« (পূর্বের সংবাদ)