মেইন ম্যেনু

ভারতীয় নেভি কর্মকর্তাদের স্ত্রী অদলবদল!

ভারতীয় নেভি কর্মকর্তাদের স্ত্রী অদলবদলের মামলায় বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এক নেভি অফিসারের স্ত্রী’র করা অভিযোগের ভিত্তিতে কেরল সরকারকে SIT গঠন করে তিন সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

২০১৩ সালে এই অভিযোগ জানান ওই মহিলা। বিয়ের এক বছর পর ২০১৩-র ৪ এপ্রিল ওই অফিসারের স্ত্রী তাঁর স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদের বিরুদ্ধে পিটিশন দাখিল করেন। শারীরিক ও মানসিকভাবে তাঁর উপর নৃশংস অত্যাচার চালানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি। তাঁর আরও অভিযোগ, পাঁচ নৌসেনা অফিসার ও তাঁদের একজনের স্ত্রী তাঁর উপর যৌন নির্যাতন চালিয়েছে। নৌসেনা অফিসাররা স্ত্রী অদলবদল বা ওয়াইফ সোয়্যাপও করেন বলে তিনি অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ, তাঁর স্বামী বিয়ের পর থেকেই তাঁকে জোর করে ওয়াইফ সোয়্যাপিং পার্টিতে অংশ নেওয়ার জন্য জোর করত।

এসব পার্টির আমন্ত্রণ পত্রও আদালতে দাখিল করেছেন ওই মহিলা। তিনি এই কাজে রাজি না হওয়ায় তাঁর স্বামী তাঁর উপর অত্যাচার করত বলেও তাঁর অভিযোগ। স্বামীর সহকর্মী ও সিনিয়র অফিসাররা তাঁকে যৌন হেনস্থা করতেন বলেও অভিযোগ করেছেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি টিএস ঠাকুর ও বিচারপতি আর ভানুমতির ডিভিশন বেঞ্চ এই মামলায় সিবিআই তদন্তের দাবি খারিজ করে দিয়ে জানিয়েছে, যে অপরাধের অভিযোগ আনা হয়েছে, তার তদন্ত পুলিশই ভালোভাবে করতে পারবে। গঠন করতে হবে স্পেশ্যাল ইনভেস্টিগেটিভ টিম।

সূত্র : কলকাতা।