মেইন ম্যেনু

ভারতীয় মিডিয়ার শিরোনামে বাংলাওয়াশের প্রতিধ্বনি

বাংলাদেশের সঙ্গে সিরিজ হারের পর ভারতীয় জনপ্রিয় বাংলা মিডিয়াগুলোতে আজ প্রকাশিত সংবাদ শিরোনামের প্রতি কৌতুহল জাগাটা অস্বাভাবিক নয়। আর সে কারণেই ওপার বাংলার মিডিয়াগুলোয় চোখ রাখা। দেখা গেছে প্রায় সবগুলো দৈনিকেই এ সংবাদটিকে অধিকতর গুরুত্ব দিয়ে দুটি রিপোর্ট করেছে। আপনিও এক নজরে দেখে নিন এখানে সন্নিবেশিত সে সব সংবাদ শিরোনাম।

অত্যন্ত জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত দুটি রিপোর্টের শিরোনাম হচ্ছে- ‘বাংলাওয়াশের গর্জনের সামনে বিপন্ন ব্র্যান্ড ধোনি’ এবং ‘ঐতিহাসিক লজ্জার পিঠোপিঠি বিস্ফোরণ জীবনে প্রথম অভিমানী হয়ে ধোনি বললেন, আমাকে সরিয়ে দিন’।

দৈনিক গণশক্তিতে প্রকাশিত দুটি রিপোর্টের শিরোনাম হচ্ছে- ‘মোর্তাজাদের ঐতিহাসিক সিরিজে মূর্ছিত ধোনিরা’ এবং‘অজানা অস্ত্রেই ঘায়েল ভারত’। দৈনিক বর্তমান এর শিরোনামটি হচ্ছে- ‘ভারতের বিরুদ্ধে সিরিজ জিতে ইতিহাস গড়লো বাংলাদেশ’। দৈনিক যুগশঙ্খ’র দুটি রিপোর্টের শিরোনাম হচ্ছে- ‘ইতিহাস গড়লেন মুস্তাফিজুর’ এবং ‘এবার ধোনিকে মুস্তাফিজুরের ধাক্কা’।

আবার দৈনিক আজকাল এর দুটি রিপোর্টের শিরোনাম হচ্ছে- ‘মাশরাফে: পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয় ফ্লুক ছিল না’ এবং ‘অভিমানী ধোনির গলায় নেতৃত্ব ছাড়ার ইঙ্গিত’। শিলিগুড়ি ও কলকাতা থেকে একযোগে প্রকাশিত দৈনিক উত্তরবঙ্গ সংবাদ এর দুটি রিপোর্টের শিরোনাম হচ্ছে-‘বিস্ময় বালক‘ (রিপোর্টটি মুস্তাফিজুরকে নিয়ে) এবং ‘প্রয়োজনে অন্যের নেতৃত্বে খেলতে আপত্তি নেই ধোনির’।

এ ছাড়াও জি নিউজের জনপ্রিয় অনলাইন বাংলা ভার্সন ‘২৪ ঘন্টায়’ প্রকাশিত রিপোর্টের শিরোনাম হচ্ছে-‘বিশ্বকাপের শাপমোচন, ঘরের মাটিতে ভারতকে হারিয়ে সিরিজ জয় বাংলাদেশের’। এই রিপোর্ট সংশ্লিষ্ট ছবিটিতে বড় করে সেটে দেওয়া হয়েছে ‘গর্বের ইতিহাস’। আরেকটি জনপ্রিয় অনলাইন ‘এই সময়’- এ প্রকাশিত রিপোর্টের শিরোনাম দুটি হচ্ছে- ‘বাঙালির হাতে ঢাকায় নয়া ইতিহাস’ এবং ‘বয়ঃসন্ধি পেরিয়ে সাবালক সাকিবরা’।