মেইন ম্যেনু

ভারতীয় মুসলিমরাও দেশপ্রেমিক: সাইফ আলী খান

পতৌদি পরিবারের নবাব সাইফ আলী খানের আসন্ন ছবির ট্রেলার প্রকাশের পর পরই আলোচনার কেন্দ্রবিন্দুতে ‘ফ্যানটম’। ছবিটি পাকিস্তানে নিষিদ্ধ করতে সেদেশের হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে। এবার ‘ফ্যানটম’-এ নিজের চরিত্র প্রসঙ্গে কথা বললেন কেন্দ্রীয় চরিত্র সাইফ আলী খান। নিজের চরিত্র ব্যাখ্যার এক প্রসঙ্গে তিনি বলেন ভারতীয় মুসলিমরাও যে সত্যিকারের দেশ প্রেমিক হতে পারে, তা নিয়েই ‘ফ্যানটম’ ছবির কাহিনী।

জানা গেছে, ট্রেলার প্রকাশের পরেই কবির খানের আলোচিত ছবি ‘ফ্যানটম’ নিয়ে তর্ক-বিতর্কে ভাসছে ভারত-পাকিস্তান। এমনকি কবির খানের আসন্ন ছবি ‘ফ্যানটম’ পাকিস্তানে নিষিদ্ধ করতে একেবারে উঠে পড়ে লেগেছে পাকিস্তানের নিষিদ্ধ ঘোষিত জমাত-উদ-দাওয়াহ্ –এর প্রধান নেতা হাফিজ সাইদ। তিনি পাকিস্তানের হাইকোর্টে কবির খানের আসন্ন ছবি ‘ফ্যানটম’ মুক্তি ঠেকাতে আরজি পেশ করেন। তার দাবী কবির খানের ‘ফ্যানটম’ ছবিটি তার দেশের বিরুদ্ধে এক সুক্ষ্ণ প্রপাগান্ডা। আর ছবিটিকে হাফিজ সাইদ ‘ইন্ডিয়ান চক্রান্ত’ বলেও অভিহিত করেন। আর তাই কবির খানের আসন্ন ছবি ‘ফ্যানটম’ পাকিস্তানে মুক্তি ঠেকানোর আহ্বান জানান ওই নেতা। হাফিজের এমন বক্তব্যের পর নির্মাতা কবির খানের পাশে দাঁড়িয়েছেন বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীরা। এবার ছবিতে নিজের চরিত্র নিয়েও মুখ খুললেন সাইফ আলী খান।

সাইফ আলী বলেন, সাজিদ ও কবির খান ‘ফ্যানটম’ ছবিটির প্রজেক্ট শুরু করার আগে আমাকে বলেছিলেন, আমরা এরকম একটি প্রজেক্ট করে দেখাতে চাই যে ভারতীয় মুসলমানরাও নিজের দেশের জন্য সমান দেশপ্রেম অনুভব করেন। আর সেইরকম একটি প্রজেক্টই ‘ফ্যানটম’। কোনো ধরণের বিতর্কও কানে না নেয়ার কথা বলেন সাইফ আলী খান।

উল্লেখ্য, কবির খানের আসন্ন ছবি ‘ফ্যানটম’ এস হোসেন যায়দির উপন্যাস ‘মুম্বাই অ্যাভেঞ্জার্স’ অবলম্বনে নির্মিত। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান এবং ক্যাটরিনা কাইফ। ছবিটি আসছে ২৮ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে।