মেইন ম্যেনু

ভারতের আকাশে পাকিস্তানি ড্রোন, কী ঘটল তারপর?

ভারতের আকাশে ঢুকে পড়েছিল পাকিস্তানি ড্রোন। ১ জানুয়ারি ঘটেছিল এই ঘটনা। এক রিপোর্টে জানা গিয়েছে, ওইদিন উরি সেক্টরে ভারতের আকাশসীমায় ৪০০ মিটার পর্যন্ত প্রবেশ করেছিল একটি পাকিস্তানি ড্রোন। কাশ্মীরের আঙ্গুর পোস্ট এই রিপোর্ট পেশ করেছে। উরির সেনা ক্যাম্পের কাছেই অবস্থিত এই পোস্ট। গত সেপ্টেম্বরেই এই উরি সেনা ক্যাম্পে হামলা চালায় পাক জঙ্গিরা।

অন্যদিকে, ভারত-পাকিস্তানের এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে এক জরুরি বৈঠক ডেকেছিলেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সেখানে তিনি জানিয়েছেন, প্রতিবেশী দেশগুলির সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থানেই বিশ্বাস করেন তিনি। প্রধানমন্ত্রীর বাসভবনেই এই বৈঠক হয়। সেখানে শরিফ আরও বলেন, প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকাই উচিৎ।

এদিকে, পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছেন নয়া সেনাপ্রধান বিপিন রাওয়াত। এক সাক্ষাৎকারে বলেন “ আমরা পকে সার্জিক্যাল স্ট্রাইক করেছি। কিন্তু যদি দরকার পড়ে তাহলে ফের এমন হামলা করব। তবে এবারের হামলা হবে সম্পূর্ণ অন্য ছকে। তিনি বলেন কাশ্মীর উপত্যকার চারপাশে জঙ্গিদের ঘোরাফেরার দিকে সেনার তীক্ষ্ণ নজর রয়েছে। ভারতীয় সেনা শত্রুদের চমকে দিতে সদা প্রস্তুত বলে জানান তিনি।