মেইন ম্যেনু

ভারতের কাছে আত্মাকে বিক্রি করেছে সরকার : রিজভী

বর্তমান সরকার তাদের আত্মাকে প্রতিবেশী রাষ্ট্র ভারতের কাছে বিক্রি করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘মৌলিক অধিকার, বহুদলীয় গণতন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ।

সরকার জনগণের আনুগত্যে নয় ভারতের আনুগত্যে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করে রিজভী বলেন, জনগণকে বিভ্রান্ত করে সরকার দিনে দিনে দেশের স্বার্বভৌমত্ব দুর্বল করে প্রতিবেশী রাষ্ট্র ভারতকে ট্র্যানজিটের নামে করিডোর দিচ্ছে। আত্মাকে বিক্রি করে দিয়েছে তাদের নিকট।

তিনি বলেন, সরকার ভারতে ট্রানজিট দিচ্ছে। এটা ট্রানজিট নয় এটা কড়িডোর। মাত্র ১৮৮ টাকা ফি দিয়ে এই সুবিধা দেওয়া হচ্ছে ভারতকে। আসলে এটা ফি না, আসল ফি হচ্ছে ভোটারবিহীন সরকারকে সমার্থন ফি। এসময় আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

জিয়াউর রহমান সর্ম্পকে সরকারি মহলের এত বিদ্বেষপূর্ণ আচরণ কেন এমন প্রশ্ন রেখে রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এটাই আওয়ামী লীগের জ্বালা। শেখ মুজিবুর রহমান তো স্বাধীনতার জন্য আলোচনা করেন নাই। তিনি আলোচনা করেছেন ক্ষমতা হস্তান্তরের জন্য। তিনি চেয়েছেন ক্ষমতা।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, গণ-শিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লা মিয়া প্রমুখ।