মেইন ম্যেনু

ভারতের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের পরও যে কারণে গ্যালারিতে যাননি প্রধানমন্ত্রী

জিম্বাবুয়ে ও পাকিস্তানকে টাইগারদের হোয়াইট ওয়াশ উদযাপন করতে মাঠে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি গ্যালারিতে বসে খেলা দেখা এবং পুরস্কার বিতরণীর পর ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘ সময় ফটোসেশনও করেছেন।

কিন্তু ভারতের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের কোনো ম্যাচই দেখতে মাঠে যাননি প্রধানমন্ত্রী। এমনকি পুরস্কার বিতরণীতে তাকে দেখা যায়নি। সবাই আশা করেছিল, প্রধানমন্ত্রী অন্তত এই মহাআনন্দের দিনে সিরিজ বিজয়ীর ট্রফিটা টাইগারদের হাতে তুলে দেবেন।

তবে সোমবার এই যেতে না পারার কারণ জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন সংসদে ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিরিজ জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘ক্রিকেট নিয়ে এক সময় আমাদের অনেকে তুচ্ছ-তাচ্ছিল্য করা হতো। কিন্তু আমাদের ছেলেরা এই কিছুদিন আগে পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করেছে এবং ভারতের বিরুদ্ধে সিরিজ জিতেছে। আমি একটু অসুস্থ ছিলাম বলে মাঠে যেতে পারিনি। তবে আমার খুব আশা ছিল, ক্রিকেট দলের ছেলেদের হাতে ট্রফিটা তুলে দেব।’

খুব শিগগিরই টাইগারদের নিমন্ত্রণ করার কথাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, ‘আমরা আমাদের প্লেয়ারদের (খেলোয়াড়) ডাকবো। ভারতের সঙ্গে সিরিজ জয়ে অভিনন্দন এবং ধন্যবাদ জানাবো।’

সংসদ অধিবেশনে সভাপতির আসনে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এক ঘন্টা ১২ মিনিটের বক্তব্যে শেখ হাসিনা প্রস্তাবিত বাজেটের ওপর বেশ কিছু প্রস্তাব রাখেন।