মেইন ম্যেনু

ভারতের বিরুদ্ধে মামলার হুমকি পাকিস্তানের

ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই ক্রিকেটপ্রেমিদের মাঝে আলাদা উত্তেজনা। তবে দুই দেশের রাজনৈতিক ও দ্বিপাক্ষিক সম্পর্কের কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে উত্তেজনার পারদ চড়ানো সেই সব ম্যাচ। আর এবার চুক্তি করেও দ্বিপক্ষীয় সিরিজ না খেলায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বিরুদ্ধে এবার আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দ্বিপাক্ষিক চুক্তি অনুযায়ী ২০১৫ সাল থেকে ২০২৩ সালের মধ্যে পাকিস্তানের বিপক্ষে ভারতের ৬টি সিরিজ খেলার কথা রয়েছে। কিন্তু ভারতের অনিচ্ছায় সেগুলো খেলা হয়নি। এর মধ্যে রয়েছে পাকিস্তানের মাটিতে দুটি হোম সিরিজও। পিসিবি জানিয়েছে, এই সিরিজগুলো আয়োজন না হওয়ায় বিপুল আর্থিক ক্ষতি গুনতে হয়েছে তাদের। তাই ভারতীয় বোর্ডের বিরুদ্ধে শেষপর্যন্ত আইনি লড়াইয়ে যাওয়ারই সিদ্ধান্ত নিয়েছে তারা।

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, `বিসিসিআই চুক্তির শর্ত পূরণ করেনি। তাই আমাদের বোর্ড তাদের বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। আট বছরে তারা ছয়টি সিরিজের চুক্তি করেছিল। ইতোমধ্যেই দুটি বাতিল হয়েছে। তাই আমরা তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি। আমরা নির্দ্বিধায়ই বলতে পারি, ক্ষতিপূরণ আমাদের প্রাপ্য।`