মেইন ম্যেনু

ভারতের সঙ্গে সামরিক চুক্তির বিষয় প্রকাশ করুন : ফখরুল

ভারতের সঙ্গে বাংলাদেশের সম্ভাব্য সামরিক চুক্তি জনগণের কাছে প্রকাশ করার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ঠাকুরগাঁও হরিপুর আদর্শ মহিলা কলেজ মাঠে উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, পত্র-পত্রিকায় দেখেছি, বাংলাদেশের সঙ্গে ভারতের নিরাপত্তা ও সামরিক চুক্তি হচ্ছে। একটি দেশের সঙ্গে দেশের চুক্তি হতেই পারে। কিন্তু সেটা জনগণ জানবে না, সেটা হতে পারে না। এটা প্রজাতন্ত্র। দেশের সবার জানার অধিকার রয়েছে যে সরকার কী করছে? কী চুক্তি হচ্ছে তা প্রকাশ করা ম্যান্ডেটরি।

তিনি বলেন, এ পর্যন্ত যতগুলো চুক্তি হয়েছে তা জনসম্মুখে প্রকাশ করা হয়নি। শুধু তাই নয়, আমরা দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছি আওয়ামী লীগ ক্ষমতায় আছে এবার বোধহয় ভারতের সঙ্গে পানি সমস্যার কিছুটা সুরাহা হবে। কিন্তু এখন পর্যন্ত এক ফোটা পানিও তিস্তা নদী পাইনি।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করে ফেলেছে। বিদেশের কাছে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছে। জঙ্গিবাদ সৃষ্টি করেছে আওয়ামী লীগ, ইতিহাস দেখেন যতগুলো জঙ্গিবাদের ঘটনা সবগুলো আওয়ামী লীগের আমলে।

এ সময় আরো বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমিন, হরিপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম প্রমুখ।