মেইন ম্যেনু

ভারতে সেতু থেকে নদীতে বাস পড়ে নিহত ১৩

ভারতে সেতু থেকে একটি বাস ছিটকে নদীতে পড়ে নিহত হয়েছে কমপক্ষে ১৩ জন। আহত হয়েছে ৫৩ জন। নিহত লোকের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার দেশটির ছত্তিশগড় রাজ্যের বলরামপুর জেলায় একটি ছোট সেতু পার হওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ছিটকে গিয়ে শুকিয়ে যাওয়া ছোট নদীতে আছড়ে পড়ে। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

বিলাসবহুল বাসটি ঝাড়খন্ডের গাড়ওয়া জেলা থেকে পার্শ্ববর্তী রাজ্য ছত্তিশগড়ের রাইপুর জেলার উদ্দেশে যাচ্ছিল। পথে ছত্তিশগড়ের বলরামপুর জেলার দালধোয়া এলাকায় বুধবার রাত সাড়ে ১০টার দিকে দুর্ঘটনায় পড়ে বাসটি। দালধোয়া রাইপুরা থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে।

বলরামপুর জেলার পুলিশ সুপার সদানন্দ কুমার গণমাধ্যমকে জানিয়েছেন, জেলা শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে ছোট সেতুর মুখে সরু রাস্তার বাঁকে হঠাৎ একটি মোটরসাইকেল দেখতে পান বাসচালক। তিনি মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে বাসের নিয়ন্ত্রণ হারান। এ কারণে বাসটি সেতু থেকে নদীতে ছিটকে পড়ে। নদীতে পড়ার পর দু-তিনবার উল্টে যায় বাসটি।

দুর্ঘটনার তথ্য পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। স্থানীয়দের সহায়তায় বাসের যাত্রীদের উদ্ধার করে তারা। ১৩ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে। তবে আহত ১৬ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের অম্বিকাপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ সুপার সদানন্দ আরো জানিয়েছেন, বাসের সব যাত্রীই ছিলেন পুরুষ। এদিকে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।