মেইন ম্যেনু

ভারত-পাকিস্তান সীমান্তে রহস্যময় সুড়ঙ্গ!

জম্মু-কাশ্মীর সীমান্তে নতুন সুড়ঙ্গের সন্ধান পেল ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। প্রায় ১৪ ফুট দীর্ঘ এই নির্মীয়মান সুড়ঙ্গটি বিএসএফ-এর নজরে আসে শনিবার।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সুড়ঙ্গের যা উচ্চতা, তাতে অনুপ্রবেশকারীরা হামাগুড়ি দিয়ে অনায়াসেই সীমান্তের এপারে চলে আসতে পারত।

শনিবার বিএসএফ জওয়ানরা এলাকায় টহল দেওয়ার সময়ে তাঁদের নজরে পড়ে সুড়ঙ্গের মুখ। ভিতরে সে সময়ে বেশ কয়েকজন ছিল। জওয়ানরা গুলি চালানো শুরু করলে তারা পালিয়ে যায়। পরে সুড়ঙ্গের মুখ বন্ধ করে দেওয়া হয়।

প্রসঙ্গত, প্রতিবছরই ভারতে জঙ্গিহানার ঘটনা বাড়ছে। এই ধরনের সুড়ঙ্গ পথেই জঙ্গিরা সীমান্ত পেরিয়ে চলে আসছে এদেশে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ওই একই এলাকায় প্রায় ৫ ফুট চওড়া ও একই গভীরতার একটি সুড়ঙ্গের খোঁজ পেয়েছিল ভারতের সীমান্তরক্ষী বাহিনী। ওই সুড়ঙ্গটি কাঁটাতারের বেড়ার একদম নিচ দিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। ২০ ফুট খননকাজ হওয়ার পরেই তার সন্ধান পেয়ে যায় বিএসএফ।

উল্লেখ্য, সুড়ঙ্গপথ ব্যবহার করেই গত বছর ভারতে প্রবেশ করে তিন সশস্ত্র জঙ্গি। এর আগে ২০১২ সালে সাম্বা এলাকায় ৪০০ মিটার একটি সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়। ২০০৯ সালেও আখনুর এলাকার নিয়ন্ত্রণরেখার কাছে আরেকটি সুড়ঙ্গের সন্ধান পাওয়া গিয়েছিল।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই