মেইন ম্যেনু

ভালোবাসা সম্পর্কে যে ৬ টি মিথ্যাকে সত্য বলে জানেন আপনি !

নিজের ভালোবাসা জীবনটা সকলেই সুখের করতে চান, সকলেই চান তার জীবনে সত্যিকারের ভালোবাসা চিরকাল থাকুক। কিন্তু এই ভালোবাসা সম্পর্কে আসলে কতোটুকু জানেন আপনি? আমাদের চোখে ভালোবাসা যা, তার বেশীরভাগই অনেক ভুল দিয়ে তৈরি। ভালোবাসা সম্পর্কে আসলে আমরা অনেকেই ভুল জানি। এমন কিছু তথ্যকে সত্যি বলে জানি যা আসলে পুরোপুরি মিথ্যা। আর এই মিথ্যার কারণে ভুল কাজ করে ভালোবাসার জীবনটাকে নিজেরাই দুর্বিষহ করে তুলি আমরা নিজেরাই।

১) ভালোবাসা ও যুদ্ধে সবকিছুই জায়েজ

আপনি হয়তো প্রথম থেকেই শুনে এসেছেন প্রেম ভালোবাসা ও যুদ্ধে সবকিছুই জায়েজ, কিন্তু সত্যিকার অর্থে বিষয়টি তা নয়। প্রেম ভালোবাসায় সবকিছু জায়েজ নয়। আপনাকে সম্পর্ক সঠিকভাবে টিকিয়ে রাখতে হলে অনেক কিছুই মেনে চলতে হবে এবং অবশ্যই সঙ্গীর মতামতের গুরুত্ব দিতে হবে। আপনার সবকিছুই প্রেমের ক্ষেত্রে জায়েজ হবে না।

২) দূরত্ব ভালোবাসা বাড়ায়

কিছু কিছু ক্ষেত্রে কথাটি সত্য হলেও সকল ক্ষেত্রে এই দূরত্বের ফর্মুলাটি খাটে না। কারণ যারা দূরত্বের সম্পর্কে থাকেন তাদের জন্য সম্পর্ক টিকিয়ে রাখা অনেক বেশি কষ্টকর। সবসময় একসাথে কাটানোর পরও বেশ কিছুদিন আলাদা থাকলেও কিন্তু ধীরে ধীরে টান কমে আসে। কথায় আছে না, ‘চোখের আড়াল হলে মনের আড়াল হয়’, ব্যাপারটি ঠিক তেমনই।

৩) পারফেক্ট সম্পর্কে একেবারেই ঝগড়া বা তর্ক হয় না

অনেকের মতোই সম্পর্ক সঠিক হলে একবারেই ঝগড়াঝাঁটি হয় না। বিষয়টি সত্য নয়, সব সম্পর্কেই তর্ক ও ঝগড়ার প্রয়োজন রয়েছে। অন্তত সঙ্গী কি ভাবেন এবং দুজনের মতের মিল না হলে দুজনেই নিজের মত প্রকাশ করতে পারবেন সেই ব্যাপারটি গুরুত্ব পায় তর্কের মাধ্যমেই। আর ঝগড়াতেই বরং প্রেম বাড়ে।

৪) বিপরীত স্বভাব আকর্ষণ করে বেশি

সকলেই বলে স্বভাবে যারা একেবারে বিপরীত তাদের মধ্যে সম্পর্ক বেশি হয় এবং তা গভীর হয়। বিষয়টি সম্পূর্ণ ভুল। কিছুটা মিল না থাকলে সম্পর্ক টিকিয়ে রাখা অনেক বেশি কষ্টকর। কারণ দুজনেই দুজনার মতের বাইরে যাবেন না এবং দেখা যেতে পারে একপক্ষ বা দুইপক্ষই কম্প্রোমাইজ করতে করতে সম্পর্কের প্রতিই বিরক্ত হয়ে গিয়েছেন। তাই এই বিষয়টিও সম্পর্কে খাটে না।

৫) পছন্দের মানুষটিকে ধরে রাখতে চাইলে তার প্রতি ভালোবাসা প্রকাশ করা যাবে না

সকলের ধারণা ভালোবাসার মানুষটিকে যদি জানিয়ে দেয়া হয় যে আপনি তাকে কতোটা বেশি ভালোবাসেন তাহলে তিনি আপনাকে একেবারেই মূল্য দেবেন না, ভাববেন আপনি তো আছেনই। কিন্তু ব্যাপারটি কিন্তু ঠিক নয়। বরং নিজের ভালোবাসা প্রকাশ করে দিলে তার চোখে আপনি আরও বেশি সম্মান পাবেন। তবে হ্যা, অবশ্যই যদি তিনি আপনার জন্য সঠিক মানুষ হয়ে থাকেন।

৬) প্রথম দেখায় ভালোবাসা হয়

প্রেম সম্পর্কে আরেকটি ভুল হচ্ছে প্রথম দেখায় ভালোবাসা হয়ে যায়। প্রথম দেখায় মোটেই ভালোবাসা হয় না, যা হয় তা শুধুই ভালোলাগা। একধরণের মোহ। সুতরাং এই ভুলে পড়ে ভুল সিদ্ধান্ত নিয়ে নেবেন না যেন।

সূত্রঃ realbuzz