মেইন ম্যেনু

সুন্দরবন ক্রিকেট একাডেমির প্রশিক্ষণার্থীদের মাঝে জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার

ভালো ক্রিকেটার হতে হলে প্রতিনিয়ত নতুন কিছু শেখার উদ্দেশ্য নিয়ে খেলতে হবে

শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ক্রিকেট অঙ্গণের নক্ষত্র, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার যে মাঠে ঘাম ঝড়িয়ে খেলা শিখেছেন, সেই মাঠে প্রথম জীবনের কোচ মোঃ আলতাফ হোসেনের হাতে গড়া সুন্দরবন ক্রিকেট একাডেমি’র প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষক হিসেবে উপস্থিত হন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার।

এসময় প্রশিক্ষণার্থীদের ক্রিকেট খেলায় উদ্বুদ্ধ করার জন্য এই বরেণ্য ক্রিকেটার সৌম্য সরকার প্রশিক্ষণার্থীদের ভালো ক্রিকেটার হতে বিভিন্ন দিক নির্দেশনা মূলক কথা বলেন। সৌম্য সরকার বলেন, ‘ক্রীড়াঙ্গণে আরো ভালো ক্রিকেটার হতে হলে প্রতিনিয়ত নতুন কিছু শেখার উদ্দেশ্য নিয়ে খেলতে হবে। কাউকে সমালোচনা নয়, নিজের দোষ ক্রটি শুধরে নিতে হবে এবং নিজেকে ভালো খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। এই সুন্দরবন ক্রিকেট একাডেমি থেকে আগামী দিনের ভালো ক্রিকেটার তৈরি হবে।’

মঙ্গলবার বিকেল ৫টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে জেলার বিভিন্ন উপজেলাসহ সদরের ১২০ জন ক্রিকেট প্রশিক্ষণার্থী এ প্রশিক্ষণে অংশ নেয়। সুন্দরবন ক্রিকেট একাডেমির এ প্রশিক্ষণ যেন ক্রিকেটপ্রেমীদের মিলনমেলায় পরিণত হয়।

এসময় প্রশিক্ষণার্থীরা তাদের ‘প্রশিক্ষক’ হিসেবে সৌম্য সরকারকে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়ে। প্রতিটি খেলোয়াড় যেন জাতীয় দলের ক্রিকেটার হতে চায়।

এ রকম খেলার মনোভাব নিয়ে সপ্তাহে ৪দিন এ মাঠে ক্রিকেট প্রশিক্ষণে অংশ নিচ্ছে খেলোয়াড়রা। প্রশিক্ষণ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, সুন্দরবন ক্রিকেট একাডেমির’র প্রতিষ্ঠাতা পরিচালক, অসংখ্য ক্রিকেট তারকার প্রাথমিক কারিগর ও জেলা ক্রীড়া সংস্থা’র বয়সভিত্তিক ক্রিকেট প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন, জেলা ক্রিকেট দলের খেলোয়াড় ও বিসিবি’র কোচ তারিকুজ্জামান তারিক, সহযোগি প্রশিক্ষক জেলা দলের খেলোয়াড় আশিক, ফারুক, রিপন, অপু ও রনি।