মেইন ম্যেনু

ভাড়া-বিতর্কের জের : বাস পোড়ালেন ঢাবির ছাত্ররা

ভাড়া নিয়ে বাগবিতণ্ডার জের ধরে স্কাইলাইন পরিবহণের একটি বাস পুড়িয়ে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের ছাত্ররা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহীদুল্লাহ হলের ভেতরে বাসে আগুন দেওয়া হয়।

গতকাল সোমবার রাতে রাজধানীর গুলিস্তানে শহীদুল্লাহ হলের নয় জন ছাত্রের সঙ্গে স্কাইলাইন পরিবহণের একটি বাসের হেলপারের ভাড়া নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ছাত্রদের পিটিয়ে আহত করে বাসের কর্মচারীরা। সেই ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটায় শহীদুল্লাহ হলের ছাত্ররা।

মঙ্গলবার বিকেলে শহীদুল্লাহ হলের তৌকির, রানা, তৌহিদসহ ২০ জনের একটি দল গুলিস্তানে গিয়ে স্কাইলাইন পরিবহণের বাসে উঠে। বাসটি শহীদুল্লাহ হলের কাছে পৌঁছালে বাসে থাকা সাধারণ যাত্রীদের হুমকি দিয়ে নামিয়ে দেয়। এরপর বাসটি শহীদুল্লাহ হলের ভেতর ঢুকিয়ে ভাংচুর করা হয়। পরবর্তীকালে তাতে আগুন ধরিয়ে দেয় তারা। এ সময় তারা হলের গেট বন্ধ করে পাহারা বসিয়ে কাউকে ভেতরে ঢুকতে দেয়নি।

পরবর্তীকালে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে বাসের আগুন নেভায়। ঘটনার বিষয়ে জানতে শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আইনুল ইসলামকে ফোন করা হলে তিনি ব্যস্ত আছেন বলে এ বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. এম আমজাদ আলী বলেন, ছাত্রদের সঙ্গে গাড়ির হেলপারের বাগবিতণ্ডা হয়। তারই প্রেক্ষিতে তারা আজকে আরেকটি গাড়ি ধরে নিয়ে আসে। পরে কে বা কারা গাড়িটি পুড়িয়ে দেয়।

এ বিষয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।