মেইন ম্যেনু

ভিন্নধর্মী চরিত্রে ব্যস্ত প্রভা

ঈদের ছুটি শেষে এক এক করে ফের তারকারা ছুটোছুটি করছেন শুটিং বাড়িগুলোতে। আর সে ব্যস্ততা শুরু হয়েছে আলোচিত অভিনেত্রী সাদিয়া জাহান প্রভারও। আগের নাটকগুলো ছাড়া কাজ করছেন নতুন একটি ধারাবাহিকে।

ভিন্নরূপে, ভিন্ন মেজাজে আর ভিন্নধর্মী চরিত্র নিয়ে অভিনয় করছেন আলভী আহমেদের পরিচালনায় ‘নষ্টনীড়’ ধারাবাহিক নাটকে। এটিএন বাংলায় প্রচারের লক্ষ্যে নির্মাণাধীন নাটকটির নাম পরিবর্তন হতে পারে বলে জানা যায় নির্মাতাসূত্রে। নতুন এ ধারাবাহিকে নতুনরূপে দেখা যাবে প্রভাকে। বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া একটি মেয়ের চরিত্রে রূপদান করছেন তিনি। শুধু তাই নয়, এতে অভিনেতা শহীদুজ্জামান সেলিমের ছাত্রী হিসেবে দেখা যাবে তাকে। নতুন নাটক প্রসঙ্গে তিনি জানান, অনেক পরিশ্রম করতে হচ্ছে।

সংলাপগুলো অন্য নাটক থেকে একটু আলাদা। তবে গল্পটা অসাধারণ। ধারাবাহিক নিয়ে দর্শকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে বলে প্রায়ই শোনা যায়। তবে এ নাটক দেখলে হয়তো কোন নেতিবাচক মন্তব্য আর আসবে না তাদের মহল থেকে। এতটুকু নিশ্চিত করে বলতেই পারি। অন্য নাটকগুলোর চেয়ে এ ধারাবাহিকে অনেকটা ভিন্নতা লক্ষ্য করা যাবে।

আশা করছি দর্শকের মন ভরবে নাটকটি দেখলে। এদিকে নতুন নাটক ছাড়া বর্তমানে আরও কয়েকটি ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। এর মধ্যে প্রচার চলছে অরণ্য আনোয়ারের ‘দহন’ ও ফয়সাল রাজীবের ‘জীবন থেকে নেয়া এই শহরের গল্প’।

এছাড়াও প্রচারের অপেক্ষায় রয়েছে সুমন আনোয়ারের ‘স্বর্ণলতা’ ও আলভী আহমেদের ‘শূন্য থেকে শুরু’। সদ্য শেষ হওয়া রোজার ঈদে বিভিন্ন চ্যানেল একাধিক নাটকে দেখা গেছে প্রভাকে। ‘ঘোরলাগা অসময়’, ‘গহীনে তরঙ্গ’, ‘মেট্রোপলিটন প্রেম’, ‘আই লাভ ইউ’সহ কয়েকটি প্রচার হওয়া নাটক ও টেলিছবি থেকে বেশ সাড়া পেয়েছেন বলেই জানান তিনি।

এ প্রসঙ্গে প্রভা বলেন, ঈদে বিভিন্ন চ্যানেলের জন্য বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। ঈদের আগে থেকে অনেক পরিশ্রম করেছি। এমনকি নাটকের কাজ করতে গিয়ে সিলেটে অসুস্থও হয়েছি। তবে সেসব কষ্ট নিমিষেই মুছে গেছে যখন নাটকগুলো প্রচার হয়েছে। আর তার কিছুক্ষণের মধ্যেই এত এত সাড়া পেয়েছি। এটা আসলেই খুব সৌভাগ্যের ব্যাপার। ঈদের নাটক থেকে বরাবর ইতিবাচক সাড়া পেয়ে এসেছি। তবে এবার একটু বেশি পেলাম। আশা রাখছি এ ধারাবাহিকতা আগামী কোরবানি ঈদেও বজায় রাখবো।

নাটকে অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করতে আগ্রহী প্রভা। তবে সেজন্য ভাল গল্প ও চরিত্রের সমন্বয় চান এ মডেল অভিনেত্রী।