মেইন ম্যেনু

ভিন্ন রুপে পর্দায় আসছেন ববি!

চিত্রনায়িকা ববির প্রযোজনায় নির্মাণ হতে যাচ্ছে নতুন ছবি ‘বিজলী’। এ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। ইফতেখার চৌধুরীর চিত্রনাট্য ও পরিচালনায় ছবিটিতে আরও কাজ করবেন কলকাতার শতাব্দী রায়, রণবীরসহ অনেকেই। আগামী ২৩শে এপ্রিল একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে ছবির মহরত ঘোষণা করা হবে। এ ছবিতে ভিন্ন এক রূপে পর্দায় হাজির হবেন ববি। সে রূপটা কেমন? এমন প্রশ্নের জবাবে ববি মানবজমিনকে বলেন, প্রথমত আমার প্রযোজনায় দর্শকের জন্য একটু ভিন্নধর্মী ছবি উপহার দেয়ার চেষ্টা করছি। এ ছবিতে আমাকে সুপারওম্যান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। অ্যাকশনের পাশাপাশি ভিএফএক্সসহ এ ছবিতে অ্যানিমেশনের কাজও থাকবে। সুত্র- মা,জ,অ

নতুন এক ববিকে দেখবেন দর্শক। এর আগে কেউ কোনো ছবিতে এভাবে আমাকে চিন্তা করেননি। সম্পূর্ণ নতুনত্ব থাকবে এ ছবিতে। এটি আমার জন্য একটি চ্যালেঞ্জ। এর বেশি কিছু এখন বলতে চাই না। তবে ববি তার নতুন এ ছবির জন্য প্রায় ২ কোটি টাকা বাজেট রেখেছেন বলে জানিয়েছেন। ছবির কাজ ২৬শে এপ্রিল থেকে দার্জিলিংয়ে শুরু হবে। ‘বিজলী’ ছবির শুটিং নিয়ে ববি বলেন, এ ছবির প্রথম ১০ দিন শুটিং করব আমরা দার্জিলিংয়ের সুন্দর সব লোকেশনে। যা এর আগে বাংলাদেশের কোনো ছবিতে দেখা যায়নি। এরই মধ্যে আমরা শুটিংয়ের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ২৫শে এপ্রিল ঢাকা ত্যাগ করবে আমাদের টিম।

ছবির সঙ্গে আমি অভিনেত্রীর পাশাপাশি প্রযোজক হিসেবে যুক্ত হওয়ার কারণে বেশ ব্যস্ততায় সময় কাটছে। এ ছবিতে কলকাতার বিশিষ্ট অভিনেত্রী শতাব্দী রায়কে একজন বৈজ্ঞানিকের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। তার সঙ্গে প্রথমবার কাজ করবেন ববি। তাই তাকে নিয়ে তিনি বলেন, শতাব্দী রায় শুধু অভিনেত্রী নন, ভারতের একজন ব্যস্ত রাজনীতিবিদ। এছাড়া তিনি একজন পরিচালক ও প্রশিক্ষক। দীর্ঘদিন পর এ ছবির মাধ্যমে তিনি অভিনয়ে ফিরছেন। একজন অভিনেত্রী হিসেবে তার কাছে অনেক কিছু শেখার আছে। এবার ‘বিজলী’ ছবির মাধ্যমে আমি সেই সুযোগটা পেতে যাচ্ছি। বর্তমানে বাংলা ছবির বাজার ভালো না।

তাই এমন সময়ে এত টাকা লগ্নি করছেন কেন? এমন প্রশ্নের জবাবে ববি মানবজমিনকে বলেন, টাকার দিকে তাকিয়ে কাজ করি না আমি। দর্শকদের মানসম্পন্ন একটি ছবি উপহার দিতে চাই। এ চ্যালেঞ্জটা এবার নিয়েছি। ভালো ছবি দর্শককে উপহার দিতে হলে খরচ তো করতেই হবে। তবে শুধু প্রযোজক বা পরিচালক ভালো ছবি উপহার দিলেই দর্শক প্রেক্ষাগৃহে ফিরে আসবে এটা ভাবাটা আমাদের ঠিক না। প্রেক্ষাগৃহ মালিকদেরও সচেতন হওয়া উচিত। দর্শকদের সুন্দর পরিবেশে ছবিটি দেখানোর দায়িত্বটা তাদের। এটা ভুলে যাওয়া যাবে না।

৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার ববি এ ছবির জন্য কিছুটা ওজনও কমিয়েছেন। বর্তমানে তার ওজন ৫০ কিলোগ্রাম। ‘বিজলী’ ছবিতে তার বিপরীতে কাজ করবেন কলকাতার মডেল-অভিনেতা রণবীর। ভারত দিয়ে শুরু করলেও বাংলাদেশের বিভিন্ন জায়গায় ছবির বেশ কিছু অংশের কাজ হবে। আবার ভারতে কিছুদিন করার পর থাইল্যান্ডে বাকি কাজ হবে। ছবিটি নিয়ে সবশেষে ববি বলেন, অনেকদিন ধরেই শুনছি ভালো ছবি দর্শক পাচ্ছেন না। এ ছবির জন্য অনেক কষ্ট করেছি আমি। এ ছবির চরিত্রে ভিন্নভাবে পরিচালক আমাকে উপস্থাপন করবেন। তাই তার নির্দেশনা অনুযায়ী নিজেকে উপস্থাপন করার শতভাগ চেষ্টা থাকবে। আশা করছি, ‘বিজলী’ ছবির মাধ্যমে দর্শকরা নতুন এক ববিকে খুঁজে পাবেন।