মেইন ম্যেনু

ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ফুটবল দল। শনিবার গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের তরুণ ফুটবলাররা। ভুটান তাদের প্রথম ম্যাচে হেরেছিল স্বাগতিক নেপালের কাছে। ফলে গ্রুপে নিজেদের প্রথম ম্যাচ জিতেই সেমিফাইনালের ছাড়পত্র পেয়েছে বাংলাদেশ।

শনিবার বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভুটান।

ম্যাচে প্রথামার্ধের খেলার শেষদিকে ৩ মিনিটের ব্যবধানে ২ গোলের দেখা পেয়েছে বাংলাদেশ; ৪১ মিনিটে দর্শনীয় শটে গোল করেছেন রোহিত সরকার এবং ৪৪ মিনিটে গোল করেছেন মান্নাফ রাব্বি। শেষ অব্দি এই ২ গোলেই জয় পেয়েছে বাংলাদেশের তরুণ ফুটবল দলটি।

প্রথমার্ধে ততটা গোছালো ফুটবল খেলতে না পারলেও ভুটান শিবিরে একাধিকবার আক্রমণ শানিয়েছে বাংলাদেশ। তবে গোলের দেখা পেতে বার বারই হতাশ হতে হয়েছে মাশুক মিয়া জনি ও তার সতীর্থদের। শেষ অবধি ৩ মিনিটের ব্যবধানে সেই হতাশা থেকে মুক্তি মিলেছে রোহিত ও রাব্বির গোলে।

ভুটান অনূর্ধ্ব-১৬ দলও বেশ কয়েটি ভাল আক্রমণ শানিয়েছে। তবে গোলের দেখা পেতে ব্যর্থ হয়েছে। ফলে প্রথমার্ধে ২-০ গোলেই এগিয়ে থেকেছে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রেখেছে বাংলাদেশের ফুটবলাররা। এই অর্ধে একাধিক গোলের সুযোগও সৃষ্টি করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। তবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে তারা। অন্যদিকে, ভুটানও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। বাংলাদেশ ম্যাচ জিতে নিয়েছে ২-০ গোলে।

আগামী ২৪ আগস্ট স্বাগতিক নেপালের বিপক্ষে গ্রুপ (এ-গ্রুপ) চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামবে বাংলাদেশ । প্রতিযোগিতার ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, মালদ্বীপ ও আফগানিস্তান। ২৭ আগস্ট টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ২৯ আগস্ট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।