মেইন ম্যেনু

“ভুমিকম্পে শ্রীমঙ্গল কয়কটি বিল্ডিং-এ ফাটল”

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধি :– ভূমিকম্পে মৌলভীবাজরের শ্রীমঙ্গলে কয়েকটি ভবনে পাটল দেখা দিয়েছে । প্রথমে মৃদু , পরে তীব্র থেকে তীব্রতর হয় এই ঝাকুনি । ৩ জানুয়ারি মঙ্গলবার বিকেলে ০৩:০৯ মিটিটে শ্রীমঙ্গলে এই ভূমিকম্প প্রায় ২০ থেকে ৩০ সেকেন্ড স্থায়ী হয় । ন্যাশনাল জিওগ্রাফিক ডাটা ম্যাপ অনুসন্ধানে জানা যায়, এই ভূমিকম্পের উৎপত্তিস্থল শ্রীমঙ্গল থেকে প্রায় ১০০ কি.মি. দূরে ভারতের ত্রিপুরা রাজ্যের আমবাসা নামক স্থানে , মাটির প্রায় ৩৬ কি.মি. গভীরে । রিক্টারস্কেলে এর মাত্রা ছিল ৫.৩

পর্যটন শহর শ্রীমঙ্গলের পৌরসভার অধীনস্থ খোলা বাজারের ভবনের বিভিন্ন অংশে ব্যপক ফাটল দেখা দিয়েছে । অন্তত প্রায় ৪/৫ স্থানে এই ফাটল লক্ষ্য করা যায় । দোতলায় যাবার একটি শিরি প্রায় অকেজো হয়ে পড়েছে । যেকোন সময় ভেঙে পরতে পারে শিরিটি । এনিয়ে আতংকে রয়েছে খোলাবাজারের ব্যবসায়ীরা ।

এদিকে , শহরের বিভিন্ন আবাসিক ও বাণিজ্যিক ভবনে ফাটল লক্ষ্য করা গেছে । বিভিন্ন বাড়িতে ও ব্যবসাপ্রতিষ্ঠানে গোছানো আসবাবপত্র , টেলিভিশন , ও কাচের জিনিস ভেঙেও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে । শহরের কয়েকটি গ্লাস হাউজে সাজিয়ে রাখা কাচ পরে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন দোকানিরা । কোথাও কোথাও মাটি ফেটে পানি বের হয়ে আসে ভূগর্ভ থেকে । তবে ছোটখাটো কাটাছেড়া ছাড়া কোথাও বড় কোন হতাহতের খবর পাওয়া যায়নি ।