মেইন ম্যেনু

ভুলে ভরা আমিরের ‘পিকে’! (ভিডিও)

বলিউডের ইতিহাসে সবচেয়ে ব্যবসা সফল সিনেমা নামের তালিকায় সবার উপরে নাম রয়েছে মিস্টার পারফেকশনিস্ট আমির খান অভিনীত ছবি ‘পিকে’। বাণিজ্য করার পাশাপাশি ছবিটি সমালোচক মহলেও ব্যাপক প্রশংসিত হয়েছে। অথচ এই ছবিটিতে নাকি ১২৬টি ভুল রয়েছে!

জানা গেছে, সম্প্রতি ইউটিউবে ১০মিনিটের একটি ভিডিও ক্লিপ প্রকাশ হয়েছে, যাতে দেখানো হয়েছে ২০১৪ সালের ব্লকবাস্টার ছবি ‘পিকে’-তে অন্তত ১২৬টি ভুল রয়েছে। যা নির্মাতা রাজ কুমার হিরানি একটু শতর্ক হলেই এড়িয়ে যেতে পারতেন। জনপ্রিয় মেধাবী নির্মাতা রাজকুমার হিরানির এই ভুলকে ‘পিকের অসংখ্য ভুল’ নামে চিহ্নিত করা হয়েছে।

১০ মিনিটের ছোট্ট এই ভিডিওটিতে খুব সুক্ষ্ণভাবে দৃশ্য থেকে দৃশ্য ধরে ধরে ভুলগুলো দেখানো হয়েছে। ছবিটি দেখার সময় হয়তো এগুলো কারো চোখে পড়েনি, কিন্তু যুক্তি আর বিশ্লেষণে এগুলো সত্যিই নিখুঁত ভুল। যেমন ‘পিকে’ ছবির প্রথম দৃশ্যেই দেখানো হয়েছে উত্তপ্ত মরুভূমিতে বিবস্ত্র এলিয়েনরূপি আমির খান, যার গলায় রিমোট ঝুলছে। এবং এই রিমোটটি একজন চুরি করে ট্রেনে করে পালিয়ে গেছে। এখন প্রশ্ন হলো এই উত্তপ্ত মরুভূমিতে চুরটির পরণে কেন শীতের শুয়েটার থাকবে!

এছাড়া জাগ্গু এবং সরফরাজের প্রথম সাক্ষাৎ হয় বেলজিয়ামের ব্রুজে, যেখানে পাকিস্তানি অ্যাম্বাসি রয়েছে। তাহলে সরফরাজ কিভাবে ব্রাসেলসে কাজ করে?

এছাড়াও এমন অসংখ্য ভুল ১০ মিনিটের ভিডিওটিতে তুলে ধরা হয়। ইতিমধ্যে ‘পিকে’র ভুল নিয়ে বানানো এই ভিডিওটি রীতিমত আলোড়ন তুলেছে।

উল্লেখ্য, মেধাবী নির্মাতা রাজ কুমার হিরানির নির্মাণে ২০১৪ সালের ব্লকবাস্টার ছবি ‘পিকে’। শুধু বলিউডে নয়, ইতিমধ্যে বিশ্বব্যাপী ছবিটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। চলতি বছর ছবিটি চীনেও প্রদর্শীত হয়েছে, যেখানে এরমধ্যে ১০০কোটি রূপি আয় করেছে ছবিটি। আমির খান ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, আনুশকা শর্মা, সুশান্ত রাজপুত সিং।

ভুলে ভরা আমির খানের ‘পিকে’: