মেইন ম্যেনু

ভুল চিকিৎসায় মৃত্যু হলো এক গর্ভবতী মহিলার সাতক্ষীরার পাটকেলঘাটা নাসিং হোমে

পাটকেলঘাটা নাসিং হোমে গতকাল এক গর্ভবতী মা ভুল চিকিৎসায় মারা গেছেন। খোজ নিয়ে জানা গেছে পাটকেলঘাটা থানার শাকদাহ গ্রামের শামছুর রহমানের স্ত্রী নাছিমা (৩০) নরম্যাল ডেলিভারির জন্য গত কাল বিকালে রেজিঃ বিহীন পাটকেলঘাটা নাসিং হোমে আসেন। ক্লিনিকের পরিচালক গোলাম রসুল রোগীর আত্মীয় স্বজনকে সিজার করার পরামর্শ দেন।
পরে রোগীর লোকজন সিজার করতে রাজী হলে ক্লিনিকের পরিচাঠল অনভিজ্ঞ ডাঃ রবিন্দ্রনাথ শীলকে দিয়ে এ্যনেসথিসিয়া ডাক্তার ছাড়াই নাছিমাকে সিজার করে। ঐ সময় রোগীর বিল্ডিং বন্ধ করতে ব্যর্থ হলে অতিরিক্ত রক্তক্ষরণে নাছিমা অপারেশন টেবিলই মারা যান। ক্লিনিকের পরিচালক চতুরতার সাথে রোগীকে খুলনার ২৫০ শষ্যা হাসপাতালে যাওয়ার চেষ্টা করে। এ অবস্থা রোগীর আত্মীয় স্বজনেরা বুঝতে পেরে ক্লিনিক কতৃপক্ষের উপর চড়াও হয়।

সুচতুর গোলাম রসুল অবস্থা বেগতিক দেখে বিভিন্ন মহলে ধন্না দেওয়া শুরু করে। এ রির্পোট লেখা পর্যন্ত বিষয়টি নিয়ে মিমাংসা করার চেষ্টা চলছিল। এ ব্যপারে গোলাম রসুলের মোবাইল নং ০১৭৩২৯৯৮৫৯৪ এ যোগাযোগ করলে তিনি জানান, রোগীর বিডিং বন্ধ করা যায়নি। অতিরিক্ত রক্তক্ষরণে রোগীর মৃত্যু হয়েছে এবং ডাক্তার যে এত অনভিজ্ঞ তা আমার জানা ছিল না।বিষয়টি এলাকায় ক্ষেভের সঞ্চার করেছে।