মেইন ম্যেনু

ভুল ব্রাভোকে অভিনন্দন জানিয়ে বিপাকে সাঈদ আজমল!

বাংলায় একটা প্রবাদ আছে, ‘চাচা মরেছেন কোথায়, আর চাচী কাঁদছেন কোথায়!’

পাকিস্তানি স্পিনার সাঈদ আজমলের ক্ষেত্রে যেন সেটাই হয়েছে। পাকিস্তানের ৪০০তম টেস্ট ম্যাচ চলাকালীন সময়ে ১১৬ রানের অসাধারণ ইনিংস খেলেছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। তাকেই অভিনন্দন জানাতে গিয়ে টুইট করেছিলেন আজমল। কিন্তু ভুল করে সেই বার্তা পাঠিয়ে দিলেন ডোয়াইন ব্রাভোর কাছে! অর্থাৎ, ড্যারেন নয় টুইটে মেনশন করেছেন ডোয়াইন ব্রাভোকে।

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘পুরো থ্রিলার! কে বলে টেস্ট ক্রিকেট তার রোমাঞ্চকর আবেদন হারিয়েছে! পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সবাইকে বিনোদন দিয়েছে। টিম পাকিস্তান, দুর্দান্ত করেছ। (ডিজে ব্রাভো অর্থাৎ, ডোয়াইন ব্রাভোকে মেনশন করে) ব্রাভো,অসাধারণ লড়েছো!’

এমন উদ্ভট প্রশংসা করতে গিয়ে নিজের সমর্থকদের কাছেই হাসির পাত্র হয়েছেন ৩৫ টেস্টে ১৭৮ উইকেট নেওয়া আজমল। রি-টুইটে একের পর এক উপহাস এসেই যাচ্ছে আজমলকে উদ্দেশ্য করে।

আদিল ছায়া লিখেছেন, ‘চাচা, আপনি ভুল ব্রাভোর ট্যাগ দিয়েছেন। হাহাহা!’

এক ভক্ত লিখেছেন, ‘সাঈদ ভাই, সম্ভবত আপনার ঘুম ধরেছে। উনি ড্যারেন ব্রাভো,ডোয়াইন নয়।’

ব্রাভোর ইনিংসটি আজমল দেখেছেন কিনা, সেটা নিয়েই একজন প্রশ্ন তুলেছেন আসাদ আলী নামের এক ভক্ত। তিনি লিখেছেন, ‘আপনি ম্যাচটি দেখেছেন? নাকি শুধু শুনেই টুইট করেছেন? ও ড্যারেন ব্রাভো ছিলো, ডোয়াইন না।’

জানিয়ে রাখা ভালো, এই মুহূর্তে জাতীয় দলের বাইরে রয়েছেন সাঈদ আজমল। গেল বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজে সর্বশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন আজমল। ২০০৯ সালে টেস্টে অভিষেক হওয়া আজমল সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৪ সালে সাদা পোশাকে মাঠে নামেন। ৩৫ টেস্টে ১৭৮টি উইকেট নিয়েছেন ওয়ানডেতে ১১৩ ম্যাচে ১৮৪ উইকেটের মালিক।