মেইন ম্যেনু

ভুল সুন্দরীর মাথায় উঠল মিস ইউনিভার্স মুকুট (ভিডিও)

এ বছর বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় মিস ইউনিভার্স হয়েছেন ফিলিপাইনের সুন্দরী পিয়া আলোঞ্জ উর্তজবাচ। এর আগে অবশ্য অনুষ্ঠানের উপস্থাপক স্টেভ হার্ভে ভুল করে মিস কলম্বিয়াকে এই প্রতিযোগিতায় সেরা বলে ঘোষণা করেছিলেন। পরে তিনি সাহস করে ভুল স্বীকার করে নেন এবং পিয়াকে সেরা বলে ঘোষণা করেন। যদিও এ ঘটনা বড় ধরনের কেলেঙ্কারিই হয়ে থাকবে বিশ্ব সুন্দরীদের আসরে।

রোববার যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ওই অনুষ্ঠানের উপস্থাপনা করছিলেন কৌতুকাভিনেতা স্টিভ হার্ভে। অবশেষে এসে গেল সেই মহেন্দ্রক্ষণ। অধীর আগ্রহে হাত ধরাধরি করে দাঁড়িয়ে আছেন দুই সন্দরী-মিস ফিলিপাইন ও মিস কলম্বিয়া। এসময় উপস্থাপক হাতে থাকা কিউ কার্ড দেখে মিস কলম্বিয়া আরিআন্দা গুতিয়েরজাকে বিজয়ী হিসেবে ঘোষণা করেন। এ ঘোষণার পর আনন্দে আত্মহারা হয়ে পড়েন গুতিয়েরজা। তিনি উপস্থিত দর্শকদের হাত নেড়ে শুভেচ্ছা জানান। নিয়ম অনুযায়ী তার মাথায় পরিয়ে দেয়া হয় সুন্দরীর মুকুট। গায়ে তুলে দেয়া হয় মিস ইউনিভার্স লেখা উত্তরীয়। অভিনন্দন জানাতে হাতে দেয়া হয় রংবেরংয়ের ফুল।

2015_12_21_13_09_03_gIlisoPzSeURbaWKgTPgpeudvXX0O8_original

ঠিক এসময়ই নিজের ভুল স্বীকার করে নেন হার্ভে। তিনি বলেন, বিরাট ভুল হয়ে গেছে তার। আসলে মিস কলম্বিয়া নয়-প্রকৃত মিস ইউনিভার্স হচ্ছেন ফিলিপাইন সুন্দরী পিয়া আলোঞ্জ উর্তজবাচ। তার এ ঘোষণায় স্তব্ধ হয়ে যায় গোটা অডিয়েন্স। মঞ্চে তখন চলছে আর এক নাটক। গুতিয়েরজার মাথা থেকে মুকুট খুলে তা পরিয়ে দেয়া হয় মিস ফিলিপাইনকে। এসময় অশ্রুসজল চোখে তাকিয়ে থাকেন মিস কলম্বিয়া।

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার আসরে এ ধরনের অঘটন স্মরণাতীত কালে আগে আর দেখা যায়নি। যদিও ভুল স্বীকার করে উপস্থাপক হার্ভে বলেন, ‘আমি মিস ফিলিপাইন ও মিস কলম্বিয়া দুজনের কাছেই ক্ষমা চাইছি। মানুষ হিসেবে এটি হচ্ছে সবচাইতে ভয়াবহ এক ভুল যার জন্য আমি ভীষণভাবে লজ্জিত।’

এদিকে অনুষ্ঠান শেষে পিয়া সাংবাদিকদের বলেন, ‘এ ঘটনার জন্য আমার খুব খারাপ লাগছে। আমি তাঁর (মিস কলম্বিয়া) কাছ থেকে মুকুট ফেরত নিতে চাইনি। তিনি ভবিষ্যতে যা কিছু করুন, এ জন্য আমার আমি শুভকামনা রইল।’

ভিডিও দেখতে নিচে ক্লিক করুন