মেইন ম্যেনু

ভেতর থেকে বোমা ছুড়েছে জঙ্গিরা, অভিযান চলছে

মিরপুর শাহ আলী থানা এলাকার ৬ তলা একটি ভবন দখলে নিয়েছে জঙ্গিরা। ধারণা করা হচ্ছে, ওই ভবনের বাসিন্দাদের জিম্মি করে রেখেছে জঙ্গিরা। পুলিশ ওই ভবন ও এর আশপাশের এলাকা ঘিরে রেখেছে। রাস্তা থেকে সাধারণ মানুষ ও সাংবাদিকদের নিরাপদ দূরত্বে সরিয়ে দেয়া হয়েছে।

এর আগে মিরপুর ১-এর (রোড-৯, সেকশন-এ) ওই ভবনের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে বোমাও ছুঁড়েছে জঙ্গিরা। অভিযান চালালে বিস্ফোরক দিয়ে ভবনটি উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে তারা। ধারণা করা হচ্ছে, এরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।

কিছুক্ষণ পরপর ওই ভবন থেকে গুলি-বোমার বিকট আওয়াজ শোনা যাচ্ছে। পুলিশ ওই ভবনে লক্ষ্য করে গুলি ছুড়ছে। ওই ভবন থেকেও পুলিশকে লক্ষ্য করে গুলি, বোমা নিক্ষেপ করা হচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত আছেন। তার নেতৃত্বেই চলছে এ অভিযান। তবে তিনি সাংবাদিকদের এখনও পর্যন্ত বিস্তারিত কিছু জানাননি। তিনি বলেছেন, অভিযান শেষে বিস্তারিত সাংবাদিকদের জানানো হবে।

ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের বিশেষ টিম সোয়াতের সদস্যরা।

এর আগে মিরপুর জোনের ডিসি কাইউম উজ জামান বলেছেন, ‘ধারণা করা হচ্ছে এই ভবনের ভেতরে জেএমবি সদস্যরা আছেন। ভবনটিতে তল্লাশির উদ্দেশ্যে ঘিরে রাখা হয়েছে।’

বর্তমানে ওই ভবনটির আশপাশের ভবনেও পুলিশ অবস্থান নিয়েছেন। ওই ভবনটি লক্ষ্য করে পুলিশ ফাঁকা গুলি ছুড়ছে। ওই ভবনের বেশ কয়েকজন বাসিন্দা বের হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের একজন জানান, বুধবার দিবাগত রাত ১টা থেকে পুলিশ এই ভবনের আশপাশে অবস্থান নেয়। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তারা ওই ভবনে প্রবেশের চেষ্টা করে। র‌্যাবের সদস্যরা বর্তমানে অভিযানে অংশ নিচ্ছেন।

ওই এলাকায় ওয়াসা, বিদ্যুৎ ও দমকল বাহিনীর সদস্যরা প্রবেশ করেছেন বলে জানা গেছে।