মেইন ম্যেনু

ভোটের প্রচারে এমন পোস্টার কখনও দেখেছেন ?

ডেনমার্কের নির্বাচনী প্রচারে অভিনবত্ব এনে নজর কাড়লেন প্রার্থী জন এরিক ওয়্যাগনার। পোস্টারে মধ্যবয়েসী প্রার্থীর প্রায় বিবস্ত্র ছবি দেখে হতবাক কোপেনহাগেনের বাসিন্দারা।

গত ২০০৫ সাল থেকে কোপেনহাগেন শহরের পুর নির্বাচনে প্রার্থী হিসেবে লড়ে চলেছেন জন এরিক ওয়্যাগনারের (৫২)। কোনো বারই অবশ্য জয়লাভ করেননি। আগামী ১৮ জুনের সাধারণ নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়ছেন ওয়্যাগনার। ভোটের আগে পুরোদমে চলেছে প্রচার। শহরের প্রায় প্রতিটি গুরুত্বপূর্ণ অঞ্চলে সাঁটা হয়েছে তার ছবিওয়ালা পোস্টার, মোড়ে মোড়ে খাড়া করা হয়েছে প্রার্থীর বিশাল কাটআউট।

নজরকাড়া প্রচার সারতে পোস্টার ও কাটআউটে রীতিমতো ম্যাচো ভাবমূর্তিতে উপস্থিত হয়েছেন প্রার্থী। ছবিতে তার পরণে রয়েছে শুধুমাত্র কাউবয় টুপি আর হোলস্টারে গোঁজা বন্দুক। ছবি দেখে রাস্তায় যেতে যেতে থমকে দাঁড়াচ্ছেন অনেকে। চমক তৈরি করতে বরাবরই ওয়্যাগনারের জুড়ি মেলা ভার। ২০১৩ সালের পুর নির্বাচনী বিতর্কে অংশগ্রহণ করতে টেলিভিশন কেন্দ্রের স্টুডিওয় কাউবয় পোশাক পরেই হাজির হয়েছিলেন তিনি।

নির্বাচনী ইস্তেহারেও বিতর্ক উস্কে দিয়েছেন তিনি। ওয়্যাগনার জানিয়েছেন, ভোটে জিতলে দেশের কর্মখালি কেন্দ্রগুলির ঝাঁপ বন্ধ করতে তত্পর হবেন। তার ইচ্ছে, ডেনমার্কের শ্রম আইনে আমূল পরিবর্তন আনার। প্রস্তাবিত আইনে বছরে ৬ মাস কাজ ও বাকি ৬ মাস ছুটির বন্দোবস্ত করতে চান মাঝবয়সী প্রার্থী। তবে এই সবই হবে নির্বাচনে সফল হলে, যার সম্ভাবনা যথেষ্ট ক্ষীণ বলে মনে করছে স্থানীয় সংবাদমাধ্যম।– ওয়েবসাইট।