মেইন ম্যেনু

ভোলার চরফ্যাশনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

চরফ্যাশন উপজেলার পশ্চিম এওয়াজপুর নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ নিয়ে একযুগ পাঠদান করেও সহকারী শিক্ষক ইসরাত জাহান এমপিও ভুক্তির ভাগ্য জুটেনি। বিদ্যালয়ে পাঠদান ছাড়াই স্বাক্ষাতকার বোর্ড গঠন না করে এমপিওভূক্তি হয়েছেন ফারহানা ইসলাম নামক জণৈক শিক্ষিকা।

বিষয়টি নিয়ে এলাকায় বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে। এমপিও বঞ্চিত শিক্ষক ইসরাত জাহান উপ-মন্ত্রী ও মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর পৃথক পৃথক অভিযোগ দাখিল করেছেন।অভিযোগ সুত্রে জানা গেছে, চরফ্যাশনে পশ্চিম এওয়াজপুর নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে ১ ডিসেম্বর/২০০৪ সালে নিয়োগ নিয়ে যোগদান করে ক্লাসে পাঠদান পরিচালনা করেন।

দীর্ঘ একযুগ যাবৎ বিদ্যালয়ে পাঠদান সংক্রান্ত সকল কার্যক্রমে অংশ গ্রহন করে ১লাখ ৯৫হাজার টাকা প্রধান শিক্ষক হেলাল ঘুষ নিয়েও এমপিও ভুক্তি করানো হয়নি। বিদ্যালয়ে উপস্থিত না হয়ে ফারহানা ইসলাম নামক জণৈক শিক্ষিকা জুলাই/১৫ এমপিওতে বেতন-ভাতা আসছে। যার ইনডেক্স নং ১১২০৭৪৬।

একযুগ পাঠদানকৃত শিক্ষিকা ইসরাত জাহান জানান, ১০ আগষ্ট/১৫ তারিখ পর্যন্ত তার শিক্ষক হাজিরা খাতায় সই স্বাক্ষর রয়েছে এবং অদ্য পর্যন্ত পাঠদান করে থাকেন। তিনি তদন্তপূর্ব ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।