মেইন ম্যেনু

ভোলার তজুমদ্দিনে মানবপাচার চক্রের কবল থেকে উদ্ধার ১৬, মূল হোতা গ্রেফতার

ফজলে আলম, ভোলা প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনের মোলা গ্রাম থেকে এক মানব পাচারকারীকে আটক করেছে পুলিশ। এ সময় পাচারকারীদের হাত থেকে ১৬ নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করা হয়েছে। গতকাল রাতে তজুমদ্দিনে উপজেলার চাঁদপুর ইউনিয়নের পূর্ব চাঁদপুরের ২ নং ওয়ার্ডের মোলা গ্রামের মৃত ভুবন মোহন দেবনাথের ছেলে নিতাই দেবনাথ (৪৯) এর ঘর থেকে তাদের উদ্ধার করে। এসময় পাচারকারী নিতাই দেবনাথকে ও আটক করে পুলিশ এবং সেখান থেকে ১৬ জনকে উদ্ধার করা হয়।

তজুমদ্দিন থানা সুত্রে জানা গেছে, চাঁদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মোলা গ্রামের নিতাই দেবনাথ (৪৯) দীর্ঘদিন ধরে মানব পাচারের সাথে জড়িত। গতকাল গোপন সংবাদের ভিক্তিতে থানা অফিসার ইনচার্জ একে এম শাহিন মন্ডলের নেতৃত্বে পুলিশ রাত আনুমানিক পোনে চাঁরটার দিকে নিতাই দেবনাথের বাড়িতে অভিযান চালিয়ে নারী পুরুষসহ ১৬ জনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

আটকৃতরা হলো-কক্সবাজারের কতুবদিয়া থানার সভাশ দাস (৪৫), রতন দাস (২৫), শিপন দাস (২০), অধবিন্দু দাস (৫০), অধীন দাস (৫০), তপন জল দাস (৫০), ফলগুনী বালা দাস (৪২), সিপ্রা রানী দাস (১৮), রিপন দাস (১৩), সিপন দাস (৮), রাখাল দাস (৪৫), হেমন্ত জল দাস (৩০), ডলি দাস (২২), রিদি মনি দাস (২), টেকনাপ থানার যুদ্ধা দাস (২৭), চট্রগ্রামের লহাগড়া থানার মিনু জল দাস(৬৫) কে উদ্ধার করে। এসময় পাচারকারী নিতাই দেবনাথকে আটক করে পুলিশ।

থানা অফিসার ইনচার্জ একে এম শাহিন মন্ডল বলেন, নিতাই দেবনাথ তাদেরকে ভারতে পাচার করার উদ্দেশ্যে তার বাড়িতে নিয়ে আসে। সে দীর্ঘদিন ধরে মানব পাচারের সাথে জড়িত। আমরা গোপন সংবাদের ভিক্তিতে অভিযান চালিয়ে তার বাড়ি থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসি। উদ্ধারকারীদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। আজ তাদের কোর্টে প্রেরণ করা হবে। কোর্ট তাদের জবানবন্ধি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নিবেন। এছাড়া পাচারকরী নিতাই দেবনাথের নামে মানব পাচার আইনে মামলা হয়েছে।