মেইন ম্যেনু

ভোলার তজুমদ্দিন উপজেলার খাসেরহাট বাজারের বেহাল দশা

ভোলার তজুমদ্দিন উপজেলা শম্ভুপুর খাসের হাট বাজারটি দীর্ঘদিন পরিচ্ছন্নতা সহ নানান সমস্যায় মারাক্তত দূর্ভোগের শিকার হচ্ছে ক্রেতা বিক্রেতা ও জনসাধারন। প্রতি বছর লক্ষ লক্ষ টাকা রাজস্ব আদায় হলেও এ বাজারটি উন্নয়নের জন্য নেই কোন ভুমিকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

সরেজমিন ঘুরে দেখা গেছে, খাসের হাট বাজারটির দুই পাশে দুটি ড্রেনেজ ব্যবস্থা থাকলেও কর্তৃপক্ষের অবহেলায় দীর্ঘদিন কোন পরিস্কার না করায় ময়লা আর্বজনা ভর্তি হয়ে পয়ঃনিস্কান বন্ধ হয়ে গেছে। এতে সামান্য পরিমান বৃষ্টি হলেই বাজারের মধ্যে দেখা দেয় মারাক্তত দূর্ভোগ । সেই সাথে বাজারের বিভিন্ন স্থানে ড্রেনের ময়লা আবর্জনা ও কাঁদায় একাকার হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

এছাড়া পাকা সড়কগুলো দীর্ঘ দিনেও সংস্কার না করায় ইট খোয়া বেড়িয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মারাক্তত দূর্ভোগের মধ্যে পড়তে হয় খুরচা ক্রেতা বিক্রেতা সহ বাজারের ব্যবসায়ীদের। যার কারনে বাজার ব্যবসায়ীদের মাঝেও ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। ব্যবসায়ীদের অভিযোগ প্রতি বছর এ বাজারটি থেকে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব আদায় করলে বাজটি দীর্ঘদিন যাবৎ রয়েছে উন্নয়ন থেকে বঞ্চিত।

বাজার মহলদারেরা ঠিকেই তাদের খাজনা আদায় করে নেয় । এদিকে ড্রেনের উপরে কোন স্লাব না থাকায় প্রায় ঘটছে দূর্ঘটনা। এতে শিকার হচ্ছে ক্রেতা বিক্রেতা সহ বিভিন্ন যানবাহন। দিন দিন বাজারটি নানান সমস্যায় জড়িয়ে পড়লেও কর্তৃপক্ষ রয়েছে নিরব দর্শক। মনে হয় এসকল সমস্য দেখার যেন কেউ নেই।

এ বাজারটিতে প্রায় ৭/৮শত ব্যবসায়ীদের দাবী করে বলেন, অতি দ্রুত বাজারটি পরিস্কার পরিচ্ছন্নতার সহ বিভিন্ন উন্নয়ন কাজ করার আহবান জানান কর্তৃপক্ষের কাছে।