মেইন ম্যেনু

ভোলার শশীভূষণ খাদ্যগুদাম সড়কটি, এক যুগেও হয়নি কোনো সংস্কার, জনদুর্ভোগ চরমে

কামরুজ্জামান শাহীন, চরফ্যাসন: ভোলার চরফ্যাসনের উপজেলার শশীভূষণ থানা সদর বাজার সরকারী খাদ্যগুদামের সড়কটি পাকাকরণের পর পেরিয়ে গেল প্রায় এক যুগেও বেশী সময়। সড়ক পাকাকরণের বছর খানেক পর শুরু হয় ভাঙন। আস্তে আস্তে বাড়তে থাকে ভাঙনের পরিমাণ। বর্তমানে এ সড়কের প্রায় পুরো অংশেই উঠে গিয়ে কাঁদায় একাকার হয়ে গেছে।

এছারাও এ সড়কটিতেই শশীভূষণ থানা সদর মাছ ও কাঁচাবাজারটি অবস্থিত।ফলে মাছ বাজারে আশা ক্রেতা-বিক্রেতা ও এ সড়কে বসবাসকারী পথচারীসহ খাদ্যগুদামে মালামাল ওঠা নামানোর কাজে আশা যাওয়া যানবাহনের দুর্ভোগ চরমে। বৃষ্টি হলে এদুর্ভোগ আরো কয়েক গুন বেড়ে যায়। ফলে ছোট্র এ সড়কটির জন্য এলাকার বাসীকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

জানা গেছে, গত জোট সরকারের আমলে সড়কটি পাকাকরণের পর এ সড়কে আর কোনো সংস্কার হয়নি। যে কারণে শশীভূষন সদর বাজারের কয়েক হাজার মানুষের ব্যবহার করা সড়কটির এমন করুণ অবস্থার পরও জীবনের ঝুঁকি নিয়েই প্রতিদিন ছোট-বড় যানবাহন দিয়ে খাদ্যগুদামের মালামাল আনা-নেওয়া করতে হচ্ছে।

সড়কটি সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে এলাকাবাসী ও খাদ্যগুদাম কর্তৃপক্ষ দাবি জানিয়ে আসলেও তাতে কোন কাজ হচ্ছে না। ইতোপূর্বে সড়কটি সংকারের দাবিতে এলাকাবাসী ও খাদ্যগুদাম সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে একাধিক বার স্মারকলিপি প্রদান অনুরোধ জানিয়েছেন।

তবুও সড়ক সংস্কারের ব্যাপারে এলাকার জনপ্রতিনিধিরা পালন করছেন নিরব ভূমিকা। যেন এব্যাপারে তাদের কোনো দায় নেই । শিগগিরই সড়কটির সংস্কার কাজ সম্পন্ন করে এলাকাবাসীর দুর্ভোগ লাগবের করার জন্য সরকারের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী ও খাদ্যগুদাম কর্তৃপক্ষ।

শশীভূষণ বাজার কমিটির সাধারন সম্পাদক আবু জাহের মিয়া বলেন, প্রায় এক যুগের বেশী সময় ফেরিয়ে গেলেও এই সড়কে কোনো সংস্কার কাজ হয়নি। ফলে দূর্ভোগের মধ্যেই আমাদের প্রতিদিন মাছ বাজারে ও খাদ্যগুদামের মালামালা আনা-নেওয়া করতে হচ্ছে।

ইতোপূর্বে সড়কটি সংস্কারের জন্য এলাকার সাবেক ও বর্তমান এমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আবেদন জানানো হলেও কোনো ফল আসেনি।সড়কের এমন করুণ অবস্থার ফলে মাছ ও কাঁচা বাজারের ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এব্যাপারে স্থানীয় রসুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন পন্ডিতের সাথে যোগাযোগের করলে তিনি বলেন, পরিষদে গ্লোবসেনটারের বরাদ্দ এলে এ সড়কটি সংস্কার করা হবে।