মেইন ম্যেনু

ভোলার ৩ পৌরসভায় শান্তিপূর্ন ভোটগ্রহন চলছে আটক-২

৬ স্তরের নিরাপত্তা বেস্টনির মধ্যদিয়ে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভায় শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন চলছে। সকাল সাড়ে ৯টায় ভোলার সরকারি কলেজে কেন্দ্র রথকে জাল ভোট দিতে আসা এক বহিরাগত লোককে আটক করছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে বোরহানউদ্দিনের ৯ নাম্বার কেন্দ্রে থেকে জা ভোট দিতে আসা এক বহিরাগত ব্যাক্তিতে আটক করেছে কেন্দ্রের দায়িত্বরতরা। এ তিনটি পৌরসভায় মেয়র পদে ৭জন ও নারী ও পুরুষ কাউন্সিলর পে মোট ৭৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে ভোলা পৌরসভায় আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের ৩ মেয়র প্রার্থীসহ মোট ২৫ কাউন্সিলর, দৌলতখান পৌরসভায় আওয়ামীলীগ ও বিএনপি’র দুই মেয়র প্রার্থীসহ ৬০ কাউন্সিলর ও বোরহানউদ্দিন পৌরসভায় আওয়ামীলীগ ও বিএনপি’র ২ মেয়র প্রার্থীসহ ২৯ কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজেপি, কোস্টগার্ড, সাদা পোশাকের পুলিশ ও আনসার বানিহীর প্রায় ১৩’শত সদস্য নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে মাঠে রয়েছেন।

এদিকে, তিনটি পৌরসভার ৩৬টি কেন্দ্রর মধ্যে ১৯টি অধিক ঝকিপূর্ন রয়েছে। ঝূঁকিপূর্ন কেন্দ্রেগুলোতেও অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

এদিকে বেশ কয়েকটি কেন্দ্রে ঘুরে দেখা গেছে সকাল বেলা ভোটারদের উপস্থিতি একটু কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়ছে। কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটাররা শান্তিপূর্ন পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে নারী ভোটারদের উপস্থিতি একটু বেশী।

বোরহানউদ্দিনের আব্দুল জব্বার কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নজরুল আলম বলেন, সকাল থেকে প্রায় ৩০ পারসেন্ট ভোট কাস্ট হয়েছে। ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, কোথাও কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি, ভোটের পরিবেশ সুষ্ঠ।