মেইন ম্যেনু

ভোলায় আওয়ামীলীগ ও যুবলীগ নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত-২০

ভোলার চরফ্যাশনের শশীভূষণে পাল্টা-পাল্টি মিছিল,শোডাউনকে কেন্দ্র করে হাজারীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও যুবলীগ সভাপতির সমর্থকরা চেয়ারম্যান বাজারে ব্যাপক সংঘর্ষে ঘটনা ঘটেছে। দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ২০ ব্যাক্তি আহত হয়েছে। সংঘর্ষের ঘটনায় চেয়ারম্যান বাজারে ঈদুল আযহার ঈদের কেনা কাটা বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সংঘর্ষের এ ঘটনা ঘটেছে। ত্র রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয় নি। স্থানীয় সূত্র জানায়,বৃহস্পতিবার বিকালে চর ফকিরা ঝিনুক আবাসন প্রকল্প এলাকায় উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব বিদ্যুত লাইনের উদ্বোধনের নির্ধারিত সিডিউল ছিল।

সিডিউল অনুযায়ী হাজারীগঞ্জ্ ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহন করে।উপ-মন্ত্রী বিদ্যুত লাইন উদ্বোধনস্থলে পৌছার পূর্বেই উপ-মন্ত্রীকে স্বাগত জানিয়ে হাজারীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সেলিম হাওলাদার তার সমর্থকদের নিয়ে চেয়ারম্যান বাজারে শোডাউন করে।কিছুক্ষন পর পাল্টা শোডাউন শুরু করে ইউনিয়ন যুবলীগ সভাপতি গিয়াস উদ্দিনের নেতৃত্বে তার সমর্থকরা।

একপর্যায়ে দু’গ্রুপের মিছিল,শোডাউন মুখোমুখি হলে সংঘর্ষে জড়িয়ে পড়ে। হামলা ও সংঘর্ষ চেয়ারম্যান বাজারের বিভিন্ন গলিতে ছড়িয়ে পড়লে কমপক্ষে ২০ব্যাক্তি আহত হয়। এসময় চেয়ারম্যান বাজারে ঈদের কেনা কাটা করতে আসা লোকজন আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি করতে থাকলে বাজারের অধিকাংশ দোকানপাট বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে কয়েকবার লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

দু’গ্রুপের সংঘর্ষে আহত হাজারীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক লোকমান পাটোয়ারি(৩৭),আজাদ পাটোয়ারি(৩৫),আজগর(২৮),কালাম(৩০),ডাঃ আলাউদ্দিন(৩৬),আঃ খালেক মুন্সি(৩৫) ,আব্বাস(৩০),নুরে আলম চৌকিদার(৩৫),মাওঃ মিজান(২৮),জেলে পারভেজ(৩০), জসিম(২৯),জামাল পাটোয়ারি(৩৫),মহিউদ্দিন মাষ্টার(৩২),রুহুল আমিন(২৮),আইয়ুব আলী(৩০),হাজারীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রিপন পাটোয়ারি(২৭), যুবলীগ কর্মী পারভেজ(৩০),হাজারীগঞ্জ ইউপি ৮নং ওয়ার্ডের সদস্য কামাল উদ্দিন(৩৫)ও মোস্তফা(২৮)কে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে দু’গ্রুপের সংঘর্ষ পুলিশের হস্তক্ষেপে নিয়ন্ত্রনে আসলে সন্ধ্যা সাড়ে ৬টায় উপ-মন্ত্রী বিদ্যুত সরবরাহ লাইনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। এসময় উপ-মন্ত্রীর সাথে উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং হাজারীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংঘর্ষের ঘটনা সম্পর্কে জানতে চাইলে আওয়ামীলীগ সভাপতি ও যুবলীগ সভাপতি একে অপরকে দায়ী করছেন। শশীভূষণ থানার এসআই মো.শহিদুল ইসলাম জানান, হাজারীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার সমর্থকেরা সংঘর্ষে লিপ্ত হ্য়।ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।