মেইন ম্যেনু

ভোলায় নানা আয়োজনে বেগম রোকেয়া দিবস পালিত

ভোলায় নানা আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৫ দিবস পালিত হয়েছে। আজ বুধবার(০৯ডিসেম্বর) সকাল ১০টায় ভোলা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসন এবং ব্র্যাকের সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্যা র্যা লি বের করা হয়। র্যা লিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ওই স্থানে এসে শেষ হয়। র্যা লি বিভিন্ন স্কুল ও কলেজের মেয়েরা অংশগ্রহন করেন।

পরে জেলা প্রশাসকের হল এক আলোচনা সভা ও জয়িদতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন ভোলার জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা, এডিএম আঃ হালিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাঃ মোঃ মুহিব্বুল্লাহ, পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ মাহমুদুল হক আজাদ, অধ্যক্ষ খালেদা খানম, এ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌস জুবলী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বেগম রোকেয়া আমাদেরকে শিখিয়ে গেছেন কিভাবে নারী হয়েও কিভাবে সমাজে বিভিন্ন উন্নয়নমূলক কাজে অবদান রাখতে হয়। আমাদের দেশে তাই নারী নির্যাতন, শিশু বিবাহ অনেকাংশে কমে গেছে। আমরা সব সময় নারী উন্নয়নে কাজ করে থাকি। এখন নারীদের সর্বোচ্চ সুযোগ সুবিদা দেয়া হয়েছে।’

পরে জেলা পর্যায়ে ৫জন নারী ও সদর উপজেলা পর্যায়ে ৫জন নারীকে জয়িতা হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। এরা হলেন, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী হিসেবে চরফ্যাশনের হালিমা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ভোলা সদরের ফরাজানা আক্তার, সফল জননী নারী হিসেবে লালমোহনের ফিরোজা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার জন্য দৌলতখানের রুমা বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় লালমোহনের তাছলিমা বেগম। ভোলা সদরের রহিমা বিবি, ফারজানা আক্তার, ফাতেমা বেগম, তৈয়বা বেগম ও শিখা রানী।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তালহা তালুকদার বাঁধন।