মেইন ম্যেনু

ভোলায় বনার্ঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

“শত কোটি জনের অপার স্বপ্ন,একটি বিশ্ব,করি না নিস্ব” এই স্লোাগানকে সামনে রেখে ভোলায় র‌্যালি, আলোচনা সভা,পুরষ্কার বিতরন ও পরিষ্কার পরিচ্ছন অভিযানের মধ্যে দিয়ে ভোলায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যলয় থেকে জেলা প্রশাসনের আয়োজনে বনার্ঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি নতুন বাজার হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রধক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে বিশ্ব পরিবেশ দিবন উপলক্ষ্যে সংক্ষিপ্তএক আলোচনা সভার অনুষ্ঠিত হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রত কুমাড় শিকদারের সভাপত্বিতে আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: সেলিম রেজা।

এসময় তিনি বলেন, গাছের কোন বিকল্প নেই।আমাদের বেশি করে গাছ লাগাতে হবে এবং সঙ্গে সঙ্গে গাছের সংরক্ষন করতে হবে তাহলেই জীববৈচিত্র সঠিক থাকবে বলে তিনি মনে করেন।তিনি আরো বলেন, পতিমাসে ১ দিন করে পরিবেশ দিবস ও পরিচ্ছন দিবস পালন করতে হবে। তাহলে আমরা পরিবেশের পাশাপাশি পরিচ্ছন রাখতে পারবো সব কিছু।

এসময় আরো বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক আবু তাহের,বাংলার কন্ঠের সম্পাদক ওএম হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটে কমান্ডার মো:শফিকুল ইসলাম, জেলা তথ্য অফিসার নুরুল আমিন সহ আরো অনেকে।

এসময় পরিবেশ দিবস উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন জেলা প্রশাসক মো: সেলিম রেজা। পরে পরিবেশ দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যলয় প্রঙ্গনে জেলা প্রশাসক মো: সেলিম রেজা এর নেতৃত্বে এক পরিষ্কার পরিচ্ছন অভিযান পরিচালিত হয়। এতে প্রশাসনের বিভিন্ন স্তরের নেতৃবিন্দ সহ সুশীল সমাজের নেতৃবিন্দ উপস্তিত ছিলেন।